WBPSC Recruitment: পাবলিক সার্ভিস কমিশন এর মধ্যে ৮১ টি শূন্যপদে নিয়োগ, আবেদন এর শেষ তারিখ ১৩ই মে

Photo of author

Follow G-News

WBPSC Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

WBPSC Recruitment: বেকার প্রার্থীদের জন্য খুশির খবর। পাবলিক সার্ভিস কমিশন এর তরফ থেকে প্রকাশ পেল নিয়োগ বিজ্ঞপ্তি, প্রায় ৮১ টি শূন্যপদে করবে নিয়োগ। যেসব প্রার্থী চাকরির জন্য অপেক্ষা করে আছে, তাদের WBPSC তে চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ। মূলত Fisheries Extension Officer, Assistant Research Officer, Fishery Supervisor এই তিনটি পদে করা হবে নিয়োগ। আগ্রহী চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন জানতে পারবে।

আবেদন প্রক্রিয়া শুরু হবে চলতি বছরএর এপ্রিল মাসের ২২ তারিখ থেকে এবং মে মাসের ১৩ তারিখ পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। এই নির্দিষ্ট সময়ের মধ্যে যোগ্য প্রার্থীরা করতে পারবে আবেদন।

নিয়মিত আপডেট পেতে Follow Now

শূন্যপদের সংখ্যা

WBPSC বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে প্রায় ৮১ টি শূন্যপদে করবে নিয়োগ, এই শূন্যপদ গুলির মধ্যে থাকবে বিভিন্ন পোস্ট, যার মধ্যে উল্লেখযোগ্য হল – Fisheries Extension Officer, Assistant Research Officer, Fishery Supervisor। গ্রাজুয়েশন কমপ্লিট করে বেকার প্রার্থীরা অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে করতে পারবে আবেদন।

আরও পড়ুন:  ভারতীয় রেলে Loco Pilot পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে করুন আবেদন
বিভাগ/শ্রেণীশূন্যপদের সংখ্যা
UR (Unreserved category)৩২
OBC “A” 
OBC “B” 
SC১৬
ST
PwBD
EWS
MSP
মোট শূন্যপদ৮১

WBPSC Recruitment – যোগ্যতা

চাকরিপ্রার্থীদের এই শূন্যপদ গুলির জন্য আবেদন করার আগে জেনে নেওয়া দরকার যোগ্যতার মানদন্ড গুলি। শূন্যপদগুলির জন্য আবেদন করতে কিছু যোগ্যতার প্রয়োজন হয়ে থাকে –

  • প্রার্থীকে অবশ্যই একজন ভারতের স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • প্রার্থীকে অবশ্যই বাংলা ভাষায় লিখতে এবং বলতে পাড়তে হবে।
  • প্রার্থীকে নিন্মতম শিক্ষাগত যোগ্যতা হিসাবে গ্রাজুয়েশন পাশ হতে হবে। শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী পাল্টাতেও পারে।
  • প্রার্থীর বয়স সীমা নিন্মতম ২১ বছর থেকে ৩৯ বছর বয়স পর্যন্ত হতে হবে।

এই কিছু যোগ্যতা গুলি সম্পূর্ণ করলেই প্রার্থীর জানতে পারবে আবেদন।

WBPSC Recruitment – আবেদন পদ্ধতি

শূন্যপদ গুলির জন্য আবেদন করতে অফিসিয়াল পোর্টাল এর মধ্যে কিছু নিয়মিত পদক্ষেপ অনুসরণ করার মাধ্যমে প্রার্থীর আবেদন জানাতে পারবে।

আরও পড়ুন:  New Cabinet Ministers List 2024: ভারতের নতুন ক্যাবিনেট মন্ত্রী তালিকা (PDF), কে কোন মন্ত্রী পদে সম্পূর্ণ লিস্ট ডাউনলোড করুন

প্রয়োজনীয় ডকুমেন্ট

অনলাইন পোর্টাল এর মাধ্যমে আবেদন করার সময় কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট দরকার পড়বে। যেমন – জন্ম প্রমাণ পত্র, জাতি শংসাপত্র, ঠিকানা এর প্রমাণ, আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতার প্রমাণ প্রভৃতি। অনলাইন মাধ্যমে আবেদন করার সময় এই ডকুমেন্ট আপলোড করতে হবে।

আবেদন ফি

আবেদন ফি সংক্রান্ত তথ্য এখনও পর্যন্ত সঠিক ভাবে প্রকাশ করেনি পাবলিক সার্ভিস কমিশন, তবে খুব শীঘ্রই জানিয়ে দিবে এটাই জানিয়েছে WBPSC।

আরও পড়ুন: SBI PO Notification 2024: একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদের সংখ্যা ২৫,০০

WBPSC Recruitment – নিয়োগ প্রক্রিয়া

শূন্যপদ গুলির জন্য নিয়োগ প্রক্রিয়া হবে সম্পূর্ণ ধাপে ধাপে। মোট ৫ টি ধাপে শূন্যপদ গুলির জন্য নিয়োগ। সর্বপ্রথম প্রিলিমস পরীক্ষা হবে, এরপর মেনস পরীক্ষা, এরপর ইন্টারভিউ, তারপর ডকুমেন্ট যাচাই হবে, এরপর সর্বশেষ ধাপে মেডিকাল যাচাই হবে। যেসব প্রার্থীরা এই ধাপ গুলি পার করতে পারবে। তারাই পাবলিক সার্ভিস কমিশন এর মধ্যে কাজ করার সুযোগ পাবে।

WBPSC Recruitment – মাসিক বেতন

শূন্যপদ গুলিতে নিয়োগ হওয়ার পর মাসিক বেতন কত করে দিবে, টা নিয়েও বিস্তারিত তথ্য এখনও পর্যন্ত জানানো হয়নি কমিশন এর তরফ থেকে। তবে খুব শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিবে।

শূন্যপদের বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও গভীর তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ার পরামর্শ দেওয়া হল।

WBEG

Leave a Comment

error: Content is protected !!