Civil Courts Recruitment: কোর্টে একাধিক শূন্যপদে Assistants ও ক্লার্ক নিয়োগ, আবেদন এর শেষ তারিখ ৯ মে

Photo of author

Follow G-News

Civil Courts Recruitment

অন্যদের শেয়ার করুন

Civil Courts Recruitment: গ্রাজুয়েশন কমপ্লিট করা চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সিভিল কোর্ট এর মধ্যে করছে নিয়োগ। ঝাড়খন্ড সিভিল কোর্ট এর তরফ থেকে বেড়লো নিয়োগ বিজ্ঞপ্তি, একাধিক শূন্যপদে করবে নিয়োগ। বিজ্ঞপ্তি দেখে জানা যাচ্ছে সিভিল কোর্টে Assistants ও ক্লার্ক এর শূন্যপদে করবে নিয়োগ। চাকরিপ্রার্থীর আবেদন অনলাইন এর মাধ্যমে অফিসিয়াল পোর্টাল থেকে করতে পারবে। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এপ্রিল মাসের ১০ তারিখ থেকে এবং মে মাসের ৯ তারিখ পর্যন্ত চলবে। এই সময়সীমার মধ্যে চাকরিপ্রার্থীরা করতে পারবে আবেদন।

বিজ্ঞপ্তিটি সংক্রান্ত আরও গভীর তথ্য জানার জন্য আজেকের প্রতিবেদনটি ভাল করে পড়ুন।

নিয়মিত আপডেট পেতে Follow Now

শূন্যপদের সংখ্যা

কোর্টের এই দুই পদের জন্য মোট শূন্যপদের সংখ্যা হল ৪১০ টি। তবে এই শূন্য পদ গুলি Category অনুযায়ী ভাগ করে দেওয়া আছে। যদি এই শূন্যপদের সংখ্যাকে মহিলা এবং পুরুষ এর দিক থেকে ভাগ করি তবে শূন্যপদের সংখ্যা দাড়াবে, যথাক্রমে – মহিলা শূন্যপদের সংখ্যা ১৪ টি এবং পুরুষ শূন্যপদের সংখ্যা ৩৯৬ টি।

আরও পড়ুন:  উচ্চমাধ্যমিক পাশে রেলে নতুন কর্মী নিয়োগ, RVNL Recruitment 2024
বিভাগপুরুষমহিলামোট
শূন্যপদের সংখ্যা
Unreserved১২৬১৩০
Schedule Caste৫৪৫৮
Schedule Tribe১৩৮১৪৩
B.C – I৩৭৩৮
B.C. – II১৪১৪
EWS২৭২৭
মোট৩৯৬১৪৪১০

Civil Courts Recruitment – যোগ্যতা

আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের কিছু যোগ্যতার মানদন্ড সম্পূর্ণ করতে হবে। চাকরিপ্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন কমপ্লিট করতে হবে এবং তাদের বয়সসীমা ২১ থেকে ৩৫ বছর এর মধ্যে হতে হবে।

মাসিক বেতন

এই শূন্যপদ গুলির ক্ষত্রে মাসিক বেতন হবে ২৫,৫০০ থেকে ৮১,১০০ পর্যন্ত। এই বেতন শুরুর দিকে ২৫,৫০০ থাকবে এবং ধীরে ধীরে বেতনটি বাড়তে থাকবে।

আবেদন পদ্ধতি

আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের অফিসিয়াল পোর্টাল এর মধ্যে গিয়ে অনলাইন এর মাধ্যমে আবেদন জানতে হবে। অফিসিয়াল পোর্টাল এর মধ্যে গিয়ে কিছু নির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ করে আবেদন জানতে হবে চাকরিপ্রার্থীদের।

অফিসিয়াল পোর্টালhttps://jharkhandhighcourt.nic.in/

আবেদন ফি

Un-Reserved, EWS, B.C.-I & B.C.-II Category এর চাকরিপ্রার্থীদের আবেদন ফি হিসাবে ৫০০ টাকা দিতে হবে এবং SC/ST Category এর চাকরিপ্রার্থীদের ২৫০ টাকা দিতে হবে। আবেদন ফি আবেদন করার সময় অনলাইন পেমেন্ট অপশন ব্যবহার করে পেমেন্ট করতে হবে।

আরও পড়ুন:  New Cabinet Ministers List 2024: ভারতের নতুন ক্যাবিনেট মন্ত্রী তালিকা (PDF), কে কোন মন্ত্রী পদে সম্পূর্ণ লিস্ট ডাউনলোড করুন

আরও পড়ুন: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইনটার্নশিপ প্রকাশ হল নতুন বিজ্ঞপ্তি, মাসিক স্টাইপেন্ড ১৬,০০০ টাকা

Civil Courts Recruitment – প্রয়োজনীয় ডকুমেন্ট

আবেদন করার জন্য কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট এর দরকার পড়বে। এই ডকুমেন্ট গুলি অনলাইনে আবেদন করার সময় আপলোড করতে হবে।

  • রঙিন ফটো
  • সই
  • মার্কশীট
  • গ্রাজুয়েশন সার্টিফিকেট
  • Residential certificate
  • জাতি শংসাপত্র

Civil Courts Recruitment – নিয়োগ প্রক্রিয়া

চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে তিনটি ধাপে, প্রথম ধাপে হবে MCQ ভিত্তিক লিখিত পরীক্ষা এরপর দ্বিতীয় ধাপে কম্পিউটার ভিত্তিক Skill টেস্ট এবং তৃতীয় ধাপে হবে ইন্টারভিউ প্রক্রিয়া। এই তিনটি ধাপ মিলেই হবে নিয়োগ প্রক্রিয়া। বলে রাখি প্রতিটি ধাপে উত্তীর্ণ হওয়ার পরেই পরের ধাপে পৌছাতে পারবে চাকরিপ্রার্থীরা।

নিয়োগ বিজ্ঞপ্তিটি আরও বিস্তারিত তথ্য জানার জন্য আপনি অফিসিয়াল নোটিফিকেশন পড়তে পারেন।

WBEG

Leave a Comment

error: Content is protected !!