SBI PO Notification 2024: একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদের সংখ্যা ২৫,০০

Photo of author

Follow G-News

SBI PO Notification 2024

অন্যদের শেয়ার করুন

SBI PO Notification 2024: বেকার বাড়িতে বসে থাকা প্রার্থীদের জন্য সুখবর। প্রস্তুত হয়ে নেও SBI এর মধ্যে চাকরি করার জন্য। খুব শীঘ্রই প্রকাশ হতে চলছে SBI এর তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি। যেসমস্থ প্রার্থীরা গ্রাজুয়েশন কমপ্লিট করার পর বাড়িতে বেকার রয়েছে, তার এই চাকরির বিজ্ঞপ্তিতে করতে পারবেন আবেদন। সারা দেশ জুড়ে পুরুষ এবং মহিলা নির্বিশেষে শূন্যপদ গুলির জন্য করতে পারবে আবেদন। এমনকি রাজ্য থেকেও প্রতিটি জেলা থেকে চাকরিপ্রার্থীরা করতে পারবে আবেদন। শূন্যপদের সংখ্যা কত? আবেদন কবে থেকে শুরু হবে? এরকম প্রশ্নের উত্তর খুঁজে পেতে আজকের প্রতিবেদনটি পড়ুন।

শূন্যপদের সংখ্যা

SBI PO পদের জন্য মোট শূন্যপদের সংখ্যা প্রায় ২৫,০০ টি, এই শূন্যপদ গুলিতে আবেদন করতে সারা দেশের চাকরিপ্রার্থীর।

নিয়মিত আপডেট পেতে Follow Now

যোগ্যতা

এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে চাকরিপ্রার্থীদের নিন্মতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েশন পাশ দরকার এবং চাকরিপ্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছর এর মধ্যে হওয়া আবশ্যক। তবে কিছু ক্ষেত্রে বয়স সীমার মধ্যে দেওয়া হবে ছাড়।

আরও পড়ুন:  Madhyamik Result 2024: মে মাসের ২ তারিখ প্রকাশ হচ্ছে মাধ্যমিক রেজাল্ট, কিভাবে চেক করবেন? জেনে নিন

মাসিক বেতন

SBI PO পদে নিয়োগ এর পর মাসিক বেতন কত দেওয়া হবে, সেই বিষয় সংক্রান্ত কোনরকম তথ্য এখনও অফিসিয়ালি ভাবে প্রকাশ করা হয়নি, অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ পেলেই জানা সম্ভব হবে মাসিক বেতন সংক্রান্ত তথ্য।

আবেদন পদ্ধতি

যেসমস্থ চাকরিপ্রার্থী এই শূন্যপদ গুলির জন্য আগ্রহী, তারা অফিসিয়াল পোর্টাল এর মধ্যে ভিজিট করার মাধ্যমে অনলাইন আবেদন জানতে পারবে তবে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে প্রার্থীদের। তবে অনুসরণ করতে হবে কিছু পদক্ষেপ।

আবেদন ফি

আবেদন জানানোর জন্য সাধারণ শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৭৫০ টাকা অনলাইন মাধ্যমে পেমেন্ট করতে হবে, তবে SC/ST/EWS শ্রেণীর প্রার্থীদের কোনরকম ফি ছাড়াই শূন্যপদ গুলির জন্য আবেদন জানতে পারবে।

নিয়োগ প্রক্রিয়া

আবেদনকারী প্রার্থীদের নিয়োগ করা হবে তিনটি ধাপের মাধ্যমে, প্রথম ধাপে অনলাইন মাধ্যমে সংঘটিত হবে প্রিলিমস, এরপর দ্বিতীয় ধাপে হবে মেনস,এটিও সংঘটিত হবে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে। শেষ ধাপে হবে ইন্টারভিউ, যেটি মেন্স এর মধ্যে পাশ করা প্রার্থীরা একটি ইন্টারভিউ সেন্টার এর মধ্যে গিয়ে ফেস টু ফেস দিতে হবে। এরপর সমস্থ ধাপের মার্কস মিলে বেরোবে মেরিট লিস্ট, সেই মেরিট লিস্ট অনুযায়ী হবে নিয়োগ।

আরও পড়ুন:  AIIMS Recruitment 2024: স্টাফ নার্স পদে এইমস এর মধ্যে নিয়োগ, আবেদন শেষের তারিখ 8ই জুন

SBI PO – পরীক্ষার তারিখ

পরীক্ষার তারিখ সংক্রান্ত বিশদ বিবিরণ এখনও পর্যন্ত জানা যায়নি, খুব শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করে পরীক্ষা সংক্রান্ত সমস্থ তথ্য জানিয়ে দিবে সংস্থা।

অফিসিয়াল ওয়েবসাইট: sbi.co.in

WBEG

Leave a Comment

error: Content is protected !!