ভারতীয় রেলে একাধিক শূন্যপদে নতুন কর্মী নিয়োগ 2024, ICF Apprentice Recruitment 2024

Photo of author

Follow G-News

ICF Apprentice Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

ICF Apprentice Recruitment 2024: ভারতের সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে খুশির খবর। ভারতীয় রেলে নতুন করে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে বলা হয়েছে 1010টি শূন্যপদে নতুন করে কর্মী নিয়োগ করা হবে। আগ্ৰহী প্রার্থীরা এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারেন। ভারতীয় রেলে আবেদন করার জন্য আবেদন পদ্ধতি, মাসিক বেতন, শূন্যপদ, নিয়োগ পদ্ধতি, ইত্যাদি বিষয় উল্লেখ করা হয়েছে আজকের পোস্টটির মধ্যে।

মোট শূন্যপদ:- বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের সংখ্যা জানানো হয়েছে 1010 টি।
মাসিক বেতন:- দশম শ্রেণী পাশ প্রার্থীরা প্রতিমাসে 6,000 টাকা, দ্বাদশ শ্রেণী পাশ প্রার্থীরা প্রতি মাসে 7,000 টাকা এবং ITI সার্টিফিকেট অধিকারী প্রার্থীরা 7,000 টাকা প্রতি মাসে মাসিক বেতন হিসাবে পাবে।

নিয়মিত আপডেট পেতে Follow Now

পদের নাম: আগ্রহী প্রার্থীরা CARPENTER, ELECTRICIAN, FITTER, MACHINIST, PAINTER, WELDER ইত্যাদি পোস্ট এর জন্য আবেদন করতে পারবে।

আরও পড়ুন:  ব্যাঙ্কে অষ্টম পাশে একাধিক শূন্যপদে নিয়োগ, শুরু থেকেই মাসিক বেতন ১৬ হাজার টাকা

ICF Apprentice Recruitment 2024 – যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা : আগ্ৰহ ও চাকরি প্রার্থীদের আবেদন করার জন্য যে কোন স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। ভারতীয় রেলে সুবর্ণ সুযোগ রয়েছে মাধ্যমিক পাশে আবেদন করার জন্য।

বয়স সীমা কত : যোগ্য ও আগ্ৰহী চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য নূন্যতম বয়স 15 থেকে 24 বছরের মধ্যে হতে হবে।

তবে আবেদনকারীদের মনে রাখতে হবে যে এই যোগ্যতার মানদন্ড গুলি পূরণ করার পার্শ্ববর্তী মাধ্যমিক এর মধ্যে 50 শতাংশ মার্কস থাকতে হবে।

ICF Apprentice Recruitment 2024 – আবেদন পদ্ধতি :

যোগ্য চাকরি প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে মাধ্যমে। সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট (https://pb.icf.gov.in.) ভিজিট করে চাকরিপ্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর নিজের সমস্থ সঠিক তথ্য প্রদান করে আবেদন পত্রটি কমপ্লিট করে নিতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে সাবমিট করতে হবে।

আবেদন ফি

শূন্যপদ গুলির জন্য আবেদন করতে আগ্রহী প্রার্থীদের 100 টাকা আবেদন ফি পেমেন্ট করার মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে SC/ST/PwBD/Women প্রার্থীদের জন্য এই আবেদন ফি মাফ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন:  কৃষি দপ্তরে শূন্যপদে কর্মী নিয়োগ, মাসিক বেতন ৪৪,৯০০ টাকা | Agriculture Job Recruitment

ICF Apprentice Recruitment 2024 আবেদনের শেষ তারিখ আগামী 21 শে জুন ২০২৪ তারিখ পর্যন্ত। তবে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল 22 মে থেকে, শূন্যপদ গুলিতে আবেদন এর শেষ তারিখ এর আগে আগ্রহী চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি: অফিসিয়াল বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত কোনরকম তথ্য দেওয়া হয়নি, সম্ভবত পরে জানিয়ে দেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে নিজ দায়িত্বে অফিসিয়াল পোর্টাল এর মধ্যে নজর রাখতে হবে।

ভারতীয় রেল নিয়োগ এর অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে আমরা এই তথ্যগুলি তুলে ধরেছি। আমরা কোন রকম চাকরি দিয়ে থাকি না শুধুমাত্র চাকরির, জেনারেল নলেজ, কারেন্ট affairs ইত্যাদি খবরগুলি এই ওয়েবসাইটের মাধ্যমে সবার আগে পৌঁছে দেওয়ার চেষ্টা করি। আপনারা অনুগ্রহ করে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিশ ফলো করবেন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – পড়ুন

Aminur

Leave a Comment

error: Content is protected !!