RRC Workshop Recruitment 2024: পরীক্ষা ছাড়াই রেলে কর্মী নিয়োগ শুরু হল, শূন্যপদের সংখ্যা সহ বিস্তারিত দেখে নিন

Photo of author

Follow G-News

RRC Workshop Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

RRC Workshop Recruitment 2024: সম্প্রতি রেলওয়ে রিক্রূটমেন্ট সেল এর তরফ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, একাধিক শূন্যপদে নর্থ ইস্টার্ন রেলওয়ে গোরখপুর এর মধ্যে প্রায় ১,১০৪ টি শূন্যপদে করা হহবে কর্মী নিয়োগ। যোগ্য পার্থীর অনলাইন মাধ্যমে অফিসিয়াল পোর্টাল এর দ্বারা আবেদন করতে পারবে।

আজকের পোস্টটির মাধ্যেমে শূন্যপদে জন্য প্রয়োজনীয় যোগ্যতা শূন্যপদএর সংখ্যা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছি।

মোট শূন্যপদ: RRC এর অধীনে নর্থ ইস্টার্ন রেলওয়ে এর মধ্যে প্রায় ১,১০৪ টি শূন্যপড়ে কর্মী নিয়োগ করা হচ্ছে। তবে শূন্যপদ গুলি আরও বিভিন্ন পোস্ট এর মধ্যে বিভক্ত। যেগুলি নিন্মে উল্লেখ করা হল।

image 14

বয়স-সীমা: এই workshop এর মধ্যে আবেদন করার জন্য আবেদন কারীদের নূন্যতম ১৫ থেকে ২৪ বছর বয়সী হতে হবে, তবেই আবেদন করতে পারবে। তবে SC/ST এর আবেদনকারীরা ৫ বছরের রিল্যাক্সেশন এবং OBC আবেদনকরীরা ৩ বছরের বয়স রিল্যাক্সেশন পাবে। বয়সসীমা ধরা হবে ১২/০৬/২০২৪ তারিখ অনুযায়ী।

প্রয়োজনীয় যোগ্যতা: যোগ্য ও আগ্রহী পার্থীদের আবেদন করার জন্য মাধ্যমিক এর মধ্যে ৫০ শতাংশ মার্কস পেতে হবে এবং ITI পাশ সার্টিফিকেট থাকতে হবে, এছাড়াও ফিজিক্যাল দিক থেকে ফিট থাকতে হবে।

আবেদন ফি: শূন্যপদ গুলির জন্য আবেদন করতে ১০০ টাকা আবেদন ফি হিসাবে জমা করতে হবে, তবে এই আবেদন ফি থেকে SC/ST/PwBD/Women শ্রেণীর আবেদনকারীরা বঞ্চিত অর্থাৎ তাদের এই আবেদন ফি জমা দিতে হবে না।

মাসিক বেতন: সরকারী নিয়ম অনুযায়ী Workshop চলাকালীন মাসিক পারিশ্রমিক হিসাবে কিছু টাকা Stipend দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: শূন্যপদ গুলির জন্য আবেদন করার জন্য অফিসিয়াল পোর্টাল ভিজিট করে অনলাইন মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া, ফর্ম ফিলাপ, আবেদন ফি জমা দেওয়া ধাপের মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া: শূন্যপদ গুলির জন্য নিয়োগ প্রক্রিয়া হবে মেধা তালিকার ভিত্তিতে। মেধা তালিকা প্রকাশ হবে মাধ্যমিক পরীক্ষার নম্বর এর ভিত্তিতে। যেসমস্থ আবেদনকারীর নাম মেধা তালিকায় থাকবে তাদের মেডিকেল পরীক্ষার জন্য ডাকা হবে এবং যারা এটিতে উত্তীর্ণ হবে তাদের শেষ ধাপ ডকুমেন্ট যাচাইকরনের জন্য ডাকা হবে। মূলত এই তিনটি ধাপএর মধ্য দিয়ে করা হবে নিয়োগ।

আবেদন এর তারিখ: শূন্যপদ গুলির জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল ১২ জুন, ২০২৪ তারিখে, আর এই দিন থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া এবং ১১ জুলাই, ২০২৪ তারিখ পর্যন্ত চলবে এর আবেদন প্রক্রিয়া।

অফিসিয়াল পোর্টাল – https://ner.indianrailways.gov.in/
অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড

আবেদন করার আগে অফিসিয়াল বিজ্ঞপ্তি মনোযোগ সহকরে পড়ে নেবেন, মনে রাখবেন আমরা চাকরির খবর দেই, কোনরকম চাকরি দেই না।

Leave a Comment