Indian Air Force Agniveervayu Recruitment 2024: অগ্নিবীর হিসাবে ভারতীয় বিমান বাহিনীতে চাকরির সুযোগ

Photo of author

Follow G-News

Indian Air Force Agniveervayu Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

Indian Air Force Agniveervayu Recruitment 2024: ভারতীয় বিমান বাহিনীতে চলছে নিয়োগ, ভারতীয় ছেলে ও মেয়ে প্রার্থীদের জন্য একাধিক শূন্যপদের মধ্যে নিয়োগের দারুন সুযোগ। ভারতের সমস্ত রাজ্য এবং সমস্ত কেন্দ্রশাসিত অঞ্চলের জেলাগুলি থেকে IAF এর মধ্যে অগ্নিবীরবায়ু (সংগীতশিল্পী) হিসাবে নিয়োগ করা হবে। যোগ্য এবং আগ্ৰহী প্রার্থীরা অনলাইনে অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন করতে পারবে। আজকের প্রতিবেদনটির মধ্যে অগ্নিবীর শূন্যপদের জন্য আবেদন করতে যোগ্যতা কি দরকার এবং মাসিক বেতন কত, সমস্থ তথ্য তুলে ধরব।

পদের নাম – Agniveervayu (Musician)
মাসিক বেতন – 30,000 টাকা, তবে এটি বছর এর ভিত্তিতে বাড়তে থাকবে।
শূন্যপদের সংখ্যা – নির্দিষ্ট ভাবে শূন্যপদ এর সংখ্যা বিজ্ঞপ্তিতে বলা হয়নি।
আবেদন ফি – 250 টাকা

রেজিস্ট্রেশন শুরুর তারিখ22/05/2024
রেজিস্ট্রেশন শেষের তারিখ05/06/2024
নিয়োগের জন্য Rally03 থেকে 12 জুলাই, 2024
পরীক্ষার তারিখ03/07/2024
নিয়োগ প্রাপ্ত প্রার্থীর তালিকা প্রকাশ11/11/2024
Enrolment List প্রকাশের তারিখ28/11/2024

একনজরে

নিয়মিত আপডেট পেতে Follow Now

বয়স সীমা

শূন্যপদ গুলিতে আবেদন করতে আবেদন প্রার্থীদের কমপক্ষে বয়স 17-20 বছর এর মধ্যে হতে হবে। অর্থাৎ 02/01/2004 এবং 02/07/2007 এর মধ্যে জন্মগ্ৰহনকারী প্রার্থীরা নিশ্চিন্ত হয়ে আবেদন করতে পারবে।

আরও পড়ুন:  NEEPCO Recruitment: বিদ্যুৎ দপ্তরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, বিস্তারিত দেখে নিন

Agniveervayu – আবেদনের সময়সীমা

ভারতীয় বিমান বাহিনীতে অগ্নিবীর হিসাবে নিয়োগ পেতে, আপনাদের নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন জানাতে হবে। শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে 22 মে 2024 থেকে এবং আবেদন শেষ হবে 5 মে 2024 তারিখে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীরা সরকারি যেকোনো স্কুল বা বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক পাশ করে থাকলে এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবে।

যেহেতু অগ্নিবীর হিসাবে একজন মিউজিশিয়ান পদে নিয়োগ করা হবে তাই, প্রার্থীদের কিছু instrument চালানো জানতে হবে। instument গুলি হল –

Indian Air Force Agniveervayu Recruitment 2024

এছাড়াও Musical Experience Certificate থাকতে হবে আবেদনকরী প্রার্থীদের। শিক্ষাগত যোগ্যতা নিয়ে আরও জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়তে পারেন, অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পোস্ট এর নিচে দেওয়া রয়েছে।

মাসিক বেতন

আবেদন কারী প্রার্থীদের নিয়োগ হওয়ার পরেই মাসিক বেতন হিসাবে 30 হাজার টাকা দেওয়া হবে, তবে 3 বছর চাকরি করার পর মাসিক বেতন হবে 40 হাজার টাকা। তবে 4 বছর চাকরির পর, চাকরি ছাড়ার সময় প্রায় 10.04 লাখ টাকা সেভা নিধি প্যাকেজ এর অধীনে দেওয়া হবে চাকরি প্রার্থীদের।

আরও পড়ুন:  Bank of Baroda এর মধ্যে Office Assistant পদে কর্মী নিয়োগ, জুনের শেষেই শুরু আবেদন

Agniveervayu – আবেদন পদ্ধতি

এই পদের জন্য আবেদন অফিসিয়াল ওয়েবসাইট https.agnipathvayu.cdac.in এর মধ্যে ভিজিট করার মাধ্যমে করতে হবে। আবেদন পত্রটি পূরণের জন্য সমস্ত প্রয়োজনীয় নথিপত্র বা ডকুমেন্ট আপলোড করতে হবে। এরপর আবেদন ফি 250 টাকা অনলাইন পেমেন্ট মাধ্যমে জমা দিয়ে Submit করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট

পাসপোর্ট সাইজ ফটো, মাধ্যমিকের সার্টিফিকেট, নিজের সই, জাতিশংসাপত্র, বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, বাদ্যযন্ত্রের অভিজ্ঞতার শংসাপত্র।

বাধ্যতামূলক মেডিকেল যোগ্যতা

অগ্নিবীরবায়ুতে ছেলে মেয়েদের জন্য নূন্যতম কিছু মেডিক্যাল টেস্ট এর যোগ্যতা রাখা হয়েছে। ছেলেদের জন্য নূন্যতম যোগ্য উচ্চতা 162 cm. এবং মেয়েদের জন্য নূন্যতম উচ্চতা 152 cm.। উত্তরপূর্ব বা পার্বত্য অঞ্চলের প্রার্থীদের জন্য সর্বনিন্ম 147 cm এবং লাক্ষাদ্বীপের প্রার্থীদের জন্য 150 cm রাখা হয়েছে।

Agniveervayu – নিয়োগ প্রক্রিয়া

  • সর্বপ্রথম Musical Test এবং পরিচয় পত্র যাচাই
  • এরপর লিখিত পরীক্ষা
  • এরপর ধাপে ফিজিক্যাল ফিটনেস টেস্ট
  • এরপর Adaptability Test
  • এবং শেষে Medical পরীক্ষা/টেস্ট

লিখিত পরীক্ষা নেওয়া হবে মিউজিক বিষয়টির ওপর, পরীক্ষা হবে OMR শীট এর মধ্যে এবং পরীক্ষার সময় হল 30 মিনিট ও পরীক্ষার প্রশ্ন সংখ্যা 30 টি। জানিয়ে রাখি প্রতিটা ধাপ সম্পূর্ণ ভাবে উত্তীর্ণ হতে পেলেই নিয়োগ প্রক্রিয়া এর দ্বিতীয় ধাপে যেতে পারবে প্রার্থীরা।

অফিসিয়াল ওয়েবসাইটhttps://agnipathvayu.cdac.in/
অফিসিয়াল বিজ্ঞপ্তিDownload

Aminur

Leave a Comment

error: Content is protected !!