DRDO Vacancy 2024: মাধ্যমিক পাশে একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি

Photo of author

Follow G-News

DRDO Vacancy 2024

অন্যদের শেয়ার করুন

DRDO Vacancy: পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের আরও সুখবর, মাধ্যমিক পাশে প্রার্থীদের নিয়োগ করছে DRDO। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে একাধিক শূন্যপদে হবে নিয়োগ, আবেদন শেষ হচ্ছে ৩১ মে, এই সময়সীমার মধ্যে শূন্যপদ গুলির জন্য আবেদন করার দারুন সুযোগ রয়েছে।

আপনি যদি একজন মাধ্যমিক পাশ প্রার্থী এবং চাকরির খোঁজ করছেন তবে আপনি এই পোস্ট গুলির জন্য আবেদন করতে পারেন, DRDO Vacancy সম্পর্কিত বিস্তারিত তথ্য আজকের প্রতিবেদনটির মধ্যে তুলে ধরা হয়েছে।

নিয়মিত আপডেট পেতে Follow Now

শূন্যপদের সংখ্যা

DRDO এর প্রকাশিত নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্যপদএর সংখ্যা হল ১২৭ টি, তবে এই শূন্য পদ গুলি বিভিন্ন পদের জন্য ভাগ করে রাখা হয়েছে। আপনি নিচে দেখতে পারবেন সেই পদ গুলি।

যোগ্যতা

চাকরি প্রার্থীদের মাধ্যমিক পাশ এর পার্শ্ববর্তী নূন্যতম ITI পাশ যোগ্যতা থাকতে হবে। উপরিক্ত অংশে দেওয়া তথ্য অনুযায়ী চাকরি প্রার্থীদের অবশ্যই ITI সেসব ট্রেড নিয়ে পাশ করতে হবে, তবে প্রার্থীর শূন্যপদ গুলির জন্য আবেদন জানাতে পারবে।

আরও পড়ুন:  HVF Avadi Recruitment 2024: মাধ্যমিক পাশে ফিটার, ইলেকট্রিশিয়ান পদে কর্মী নিয়োগ, দেখে নিন

বয়স সীমা

প্রার্থীদের শুধুমাত্র মাধ্যমিক ও ITI পাশ যোগ্যতা থাকলে হবে না, প্রার্থীদের অবশ্যই নির্দিষ্ট বয়স সীমার মধ্যে হতে হবে। শূন্যপদ গুলির জন্য নির্দিষ্ট বয়স সীমা ধার্য করা হয়েছে ১৮ থেকে ৩০ বছর। এই বয়স সীমার মধ্যে যেসব প্রার্থী রয়েছে তারা এই DRDO Vacancy এর জন্য আবেদন জানাতে পারবে।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন করতে হবে, আবেদন প্রক্রিয়া এর পার্শ্ববর্তী একটি Google form এর মাধ্যমেও প্রার্থীদের নিজেদের রেজিস্ট্রেশন করতে হবে। তবেই সম্পূর্ণ ভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

মাসিক বেতন

মাসিক বেতন সংক্রান্ত কোনরকম তথ্য স্পষ্ট ভাবে বিজ্ঞপ্তি এর মধ্যে তুলে ধরা হয়নি, তবে নিয়োগ এর পর জানিয়ে দেওয়া হবে, এমনটাই মনে হচ্ছে।

DRDO Vacancy – নিয়োগ প্রক্রিয়া

বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া হবে দুটি ধাপে, মেরিট লিস্ট এবং ডকুমেন্ট যাচাইকরণ ধাপ এর মাধ্যমে। নিয়োগ প্রক্রিয়া এই দুই ধাপ পাশ করলেই প্রার্থীরা DRDO তে Fitter, Welder, Electrician প্রভৃতি পদে চাকরি পাবে।

আরও পড়ুন:  কৃষি দপ্তরে শূন্যপদে কর্মী নিয়োগ, মাসিক বেতন ৪৪,৯০০ টাকা | Agriculture Job Recruitment

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত আপনার যদি আরও জানার কিছু থাকে তবে অফিসিয়াল বিজ্ঞপ্তি টি পড়তে পারেন।

অফিসিয়াল পোর্টাল – https://drdo.gov.in/drdo/
অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ুন
আবেদন এর শেষ তারিখ – ৩১ মে

WBEG

Leave a Comment

error: Content is protected !!