ICMR Recruitment 2024: উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় একাধিক শূন্যপদে ক্লার্ক নিয়োগ, মাসিক বেতন ১৯ হাজার টাকা

Photo of author

Follow G-News

ICMR Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

ICMR Recruitment 2024: চাকরিপ্রার্থীদের জন্য নতুন একটি খবর, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ সংস্থা এর তরফ থেকে প্রকাশ পেল নিয়োগ বিজ্ঞপ্তি, উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদন জানাতে পারবে চাকরিপ্রার্থীরা। যেসমস্থ আগ্রহী প্রার্থী রয়েছে তার আবেদন করতে পারবে ৩০ এপ্রিল পর্যন্ত, এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও বিশদ বিবিরণ জানার জন্য আজকের প্রতিবেদনটি পড়ুন।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ এর অধীনে কাজ করার জন্য বিশাল একটি সুযোগ রয়েছে, যেসমস্থ চাকরিপ্রার্থীর আগ্রহী, তারা আবেদন জানাতে পারে।

নিয়মিত আপডেট পেতে Follow Now
পদের নামLDC এবং UDC
শূন্যপদের সংখ্যাLDC – ০৪ টি
UDC – ০১ টি
মাসিক বেতন১৯ হাজার থেকে ৮১ হাজার পর্যন্ত
বয়স সীমা১৮ থেকে ২৭ বছর
আবেদন এর তারিখ৩০ এপ্রিল পর্যন্ত
অফিসিয়াল পোর্টালwww.niohrecruitment.org/

ICMR Recruitment – শূন্যপদের সংখ্যা

ICMR দ্বারা প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে ক্লার্ক পদের ০৫ টি শূন্যপদে করা হবে নিয়োগ। এই ০৫ টি শূন্যপদে ভারত জুড়ে এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে চাকরিপ্রার্থীরা করতে পারবে আবেদন।

আরও পড়ুন:  ৯৮,০৮৩ টি শূন্যপদে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, নূন্যতম যোগ্যতা মাধ্যমিক পাশ

শিক্ষাগত যোগ্যতা

Uper Division ক্লার্ক এবং Lower ডিভিশন ক্লার্ক এর শূন্যপদের জন্য কিছু নিন্মতম যোগ্যতার প্রয়োজন। Uper Division ক্লার্ক শূন্যপদটির জন্য আবেদনকারীকে অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করতে হবে এবং Lower ডিভিশন ক্লার্ক শূন্যপদের জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ হলেই চলবে।

বয়সসীমা

Uper Division এবং Lower ডিভিশন ক্লার্ক এর শূন্যপদের জন্য আবেদনকারীদের বয়স সীমা নিন্মতম ১৮ বছর হতে হবে এবং সর্বোচ্চ ২৭ বছর হতে হবে।

ICMR Recruitment – মাসিক বেতন

দুই ক্লার্ক পদের জন্য মাসিক বেতন এর মধ্যে কিছুটা পার্থক্য রয়েছে। আপার ডিভিশন ক্লার্ক এর মাসিক বেতন শুরু হয় ২৫,৫০০ টাকা থেকে এবং ৮১,১০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। আবার লোয়ার ডিভিশন ক্লার্ক এর মাসিক বেতন শুরু হয় ১৯,৯০০ টাকা থেকে, যেটি ৬৩,২০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে।

আবেদন এর তারিখ

এই শূন্যপদগুলির জন্য ইতিমধ্যেই আবেদন অনলাইন মাধ্যমে শুরু হয়েছে, চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। ৩০ এপ্রিল এর আগেই আগ্রহী প্রার্থীদের আবেদন করতে হবে।

আরও পড়ুন:  CSL Recruitment: সপ্তম শ্রেণী পাশে কাজের সুযোগ, মাসিক স্যালারি 20 হাজার টাকা

আবেদন পদ্ধতি

এই শূন্যপদ গুলির জন্য প্রার্থীদের আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে। আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে নিজেকে রেজিস্ট্রেশন করতে হবে, এরপর কিছু পর পর পদক্ষেপ গ্রহণ করে আবেদন জানতে হবে।

ICMR Recruitment – আবেদন ফি

নিয়মিত চাকরির আবেদন গুলি জন্য যে ফি নেওয়া হয়, তার থেকে একটু বেশি ফি নেওয়া হচ্ছে এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে। সাধারণ প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০০ টাকা দিতে হবে এবং SC/ST/PWD/Women প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট

শূন্যপদগুলির জন্যে অনলাইন মাধ্যমে আবেদন করার জন্য কিছু ডকুমেন্ট এর প্রয়োজন হবে।

  • জন্ম প্রমাণ পত্র
  • শিক্ষাগত প্রমাণ পত্র (মার্কশীট)
  • জাতি শংসাপত্র
  • ইনকাম সার্টিফিকেট
  • আধার কার্ড

অনলাইন এর মধ্যে ডকুমেন্ট আপলোড করার সময় ডকুমেন্ট গুলির মধ্যে নিজের সই করতে হবে, তারপর আপলোড করতে হবে।

ICMR Recruitment – নিয়োগ প্রক্রিয়া

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যাচ্ছে, শূন্যপদ গুলির জন্য নিয়োগ প্রক্রিয়া হবে দুটি ধাপে, প্রথম ধাপে হবে লিখিত MCQ প্রশ্ন ভিত্তিক পরীক্ষা এবং এর পর হবে Skill/Typing টেস্ট নেওয়া হবে। তবে MCQ পরীক্ষার মধ্যে যেসমস্থ প্রার্থী পাশ করবে তাদেরকে Skill/Typing টেস্ট দেওয়ার জন্য ডাকা হবে। বলে রাখি পরীক্ষার মধ্যে প্রতি প্রশ্ন ভুলে ০.২৫ নেগেটিভ মার্কস থাকবে।

আরও পড়ুন: Agriculture Job Recruitment: কৃষি দপ্তরে শূন্যপদে কর্মী নিয়োগ, মাসিক বেতন ৪৪,৯০০ টাকা

যেসমস্থ চাকরিপ্রার্থী এই শূন্যপদ গুলির জন্য আগ্রহী তারা অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন জানাতে পারে। ICMR শূন্যপদের বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল নোটিশটি পড়ুন।

WBEG

Leave a Comment

error: Content is protected !!