রেলে মাধ্যমিক পাশে ফিটার ও টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ, ICF Recruitment 2024

Photo of author

Follow G-News

ICF Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

ICF Recruitment 2024: চাকরি প্রার্থীদের জন্য আরও খুশির খবর, Integral Coach Factory ভারতীয় রেলের অধীনে একাধিক শূন্যপদে ফিটার, টেকনিশিয়ান, কারপেন্টার, ইলেকট্রিশিয়ান, পেইন্টার প্রভৃতি পদে করছে নিয়োগ। এই শূন্যপদ গুলির জন্য প্রতিটি ITI পাশ করা প্রার্থীরা আবেদন করতে পারবে, রাজ্যের যেকোন প্রান্ত থেকে যুবকরা এই শূন্যপদ গুলির জন্য আবেদন ফর্ম ফিলাপ করতে পারবে।

শূন্যপদ গুলির জন্য আবেদন ফর্ম ফিলাপ মে মাসের ২২ তারিখ থেকে শুরু হয়ে গেছে, এই আবেদন ফর্ম ফিলাপ এর জন্য নূন্যতম বয়সসীমা রাখা হয়েছে ১৫ থেকে ২৪ বছর বয়স পর্যন্ত। এই বয়স সীমার মধ্যে অন্তর্গত যেকোন যুবক দেশের এবং রাজ্যের যেকোন প্রান্ত থেকে শূন্যপদ গুলিতে আবেদন করতে পারবে।

নিয়মিত আপডেট পেতে Follow Now

শূন্যপদ গুলিতে নিয়োগ করার আগে আবেদন করা সমস্থ যুবকদের একটি ট্রেনিং দেওয়া হবে, এবং ট্রেনিং দেওয়ার পর হবে সর্বশেষ নিয়োগ, তবে এখানে চাকরির কোনরকম গ্যারেন্টি দেওয়া হয়নি।

আরও পড়ুন:  Upcoming Govt Job: উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় এই ৫ টি চাকরিতে শীঘ্রই আবেদন শুরু হবে

শূন্যপদটি বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানার জন্য আজকের প্রতিবেদনটি পড়ুন।

শূন্যপদের সংখ্যা

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী Integral Coach Factory এর মধ্যে মোট শূন্যপদের সংখ্যা ৬৮০ টি, তবে এই শূন্যপদ গুলি বিভিন্ন পোস্টে বিভক্ত করে দেওয়া হয়েছে। শূন্যপদ গুলি কোন কোন পোস্টে কতটা করে রয়েছে, তা নিচে চকের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরা হল।

মাসিক বেতন

আবেদন করা প্রার্থীদের সর্বপ্রথম ট্রেনিং দেওয়া হবে, তাই মাসিক বেতন সংক্রান্ত কোনরকম তথ্য অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেওয়া হয়নি, তবে ট্রেনিং চলাকালীন প্রতি মাসেই ₹৬০০০ থেকে ₹৭০০০ টাকা পর্যন্ত স্টাইপেন্ড দেওয়া হবে।

ICF Recruitment – যোগ্যতা

যদি শূন্যপদগুলির জন্য নূন্যতম যোগ্যতার কথা বলি তবে, শিক্ষাগত হিসাবে নূন্যতম যোগ্যতা প্রয়োজন মাধ্যমিক পাশ এবং ITI এর কোন স্বীকৃত কলেজ এর থেকে একটি Trade নিয়ে কোর্স কমপ্লিট করতে হবে, তবে এই নূন্যতম যোগ্যতা MLT-Radiology এবং MLT-Pathology পদের জন্য সম্পূর্ণ আলাদা, এই দুটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে দরকার পরে Physics, Chemistry & Biology নিয়ে উচ্চমাধ্যমিক পাশ।

আরও পড়ুন:  NCB Recruitment 2024: নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এর মধ্যে SI পদে কর্মী নিয়োগ, আবেদন প্রক্রিয়া শুরু হল

এছাড়া প্রতিটি পদের জন্য নূন্যতম বয়স সীমা রাখা হয়েছে ১৫ থেকে ২৪ বছর বয়স।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল পোর্টাল এর মধ্যে ভিজিট করে নির্দিষ্ট পদ্ধতি অনুসরন করে আবেদন প্রক্রিয়াটি কমপ্লিট করে নিতে হবে।

আবেদন শুরুর তারিখ২২/০৫/২০২৪
আবেদন শেষের তারিখ২১/০৬/২০২৪

আবেদন ফি

আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার সময় সর্বশেষে প্রার্থীদের একটি সামান্য আবেদন ফি পেমেন্ট করতে হবে। প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি মারফত অফিসিয়াল পোর্টাল এর মধ্যে আবেদন প্রক্রিয়া চলাকালীন পেমেন্ট করতে হবে, তবে এই অববেদন ফি থেকে বিরত থাকছে SC/ST/PwBD/Women প্রার্থীরা।

ICF Recruitment – নিয়োগ প্রক্রিয়া

নিয়োগ প্রক্রিয়া হবে সম্পূর্ণ মেরিট লিস্ট এর মাধ্যমে, তবে এই মেরিট লিস্ট প্রকাশ করা হবে মাধ্যমিক এর মধ্যে প্রাপ্ত নম্বর এর ভিত্তিতে, মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থীরা তাদের ট্রেড পাবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিপড়ে নিন
অফিসিয়াল পোর্টাল – https://pb.icf.gov.in/

WBEG

Leave a Comment

error: Content is protected !!