ICC T20 World Cup Winner List 2007 to 2024 | আইসিসি টি ২০ বিশ্বকাপ বিজয়ী দলের তালিকা

Photo of author

Follow G-News

ICC T20 World Cup 2024

অন্যদের শেয়ার করুন

সুপ্রিয় বন্ধুরা, আজকের পোস্টটির মাধ্যমে ২০০৭ থেকে হয়ে আশা বিশ্ব কাপ খেলার বিজয়ী দল গুলির নাম একাধারে তোমাদের সাথে শেয়ার করব। এই পোস্টটি তোমাদের GK গত এবং Current Affairs এর দিক থেকে সহায়তা করবে, আজকের টপিকটি তোমাদের বিভিন্ন পরীক্ষার প্রস্তুতি গ্রহণ এর জন্যও কাজে দিবে। অতএব আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

ICC T20 World Cup 2024

২০২৪ সালে সর্বপথম বিশ্বকাপ United States এর মধ্যে অনুষ্ঠিত হতে চলছে। বিশ্বকাপ এর হোস্ট দেশ হিসাবে রয়েছে এবছর দুটি দেশ, ওয়েস্ট ইন্ডিজ এবনফ United States. এছাড়াও এবছর টি২০ বিশ্বকাপ এর মধ্যে প্রায় ২০ টি দেশ অংশগ্রহণ করবে, যা বিশ্বকাপের ইতিহাসে সর্বপ্রথম। এই দেশের সংখ্য়া বর্ধিত হওয়ার কারণে টি২০ বিশ্বকাপ এর ম্যাচ গুলি আরও কম্পিটিটিব হবে বলে আশা করা হচ্ছে। টি২০ বিশ্বকাপ এর জন্য যোগ্যতার যাচাইকরণ এখনো চলছে, ইতিমধ্যে ৮ টি দলের সম্পূর্ণ হয়েছে। এখন পর্যন্ত বিশ্বকাপের venue সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

নিয়মিত আপডেট পেতে Follow Now
আরও পড়ুন:  WBPSC Recruitment: পাবলিক সার্ভিস কমিশন এর মধ্যে ৮১ টি শূন্যপদে নিয়োগ, আবেদন এর শেষ তারিখ ১৩ই মে

ICC T20 World Cup Winner List 2007 – 2023

টি২০ বিশ্বকপটি সাধারনত ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউনসিল এর দ্বারা অনুষ্ঠিত হয়। সর্বপ্রথম সাউথ আফ্রিকা এর মধ্যে ২০০৭ সালে টি২০ বিশ্বকপটি লঞ্চ হয়েছিল এবং সর্বশেষ টি২০ বিশ্বকাপ ম্যাচটি অস্ট্রেলিয়া এর মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। চলুন ২০০৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত যেসব দল বিশ্বকাপ জয়ী হয়েছে তাদের নাম গুলি জেনে নেই। বর্তমানে ২০২৪ সালে টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ICC, তবে এবছর হোস্ট কানট্রি হিসাবে দুটি দেশকে নির্ধারন করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং United States। কিন্তু এখন পর্যন্ত venue সম্পর্কে সঠিক তথ্য জানানো হয়নি।


২০০৭ থেকে ২০২৩ সালের মধ্যে এই দেশ গুলি টি২০ বিশ্বকাপ জয় করেছে, তবে যদি আমরা দেশ অনুযায়ী কোন দেশ কত বার বিশ্বকাপ জিতেছে তা লক্ষ্য করি, তাহলে ওয়েস্ট ইন্ডিজ ২০১২ এবং ২০১৬ সালে বিশ্বকাপ জিতেছিল, একইভাবে ইংল্যান্ড-ও জিতেছিল দুই বার ২০১০ সালে এবং ২০২২ সালে; আমাদের ভারত ২০০৭ সালে একবার বিশ্বকাপ জিতেছিল; পাকিস্তান ২০০৯ সালে; শ্রীলংকা ২০১৪ সালে; অস্ট্রেলিয়া ২০২১ সালে বিশ্বকাপ জিতেছিল।

২০২৪ সালে বিশ্বকাপ এর টুর্নামেন্ট শেষ হয়ে গেলে, কোন দল জিতেছে তার তথ্য এখানে আপডেট করে দেওয়া হবে।

Admin

Leave a Comment

error: Content is protected !!