BPNL Recruitment 2024: মাধ্যমিক পাশে ভারতীয় পশুপালন নিগাম লিমিটেডে 5250 টি শূন্যপদে চাকরি সুযোগ

Photo of author

Follow G-News

BPNL Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

BPNL Recruitment 2024: আবারো শুরু হল ভারতীয় পশু পালন নিগাম লিমিটেড এর মধ্যে নিয়োগ প্রক্রিয়া, এটা চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর, 2024 সালের জুনের জন্য সর্বশেষ নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণার সাথে সাথে BPNL ভারতের কৃষি ও পশুপালন ক্ষেত্রে অবদান রাখতে আগ্রহীদের জন্য প্রচুর সুযোগ দিচ্ছে। আগ্রহী প্রার্থীরা এই শূন্যপদ গুলির রাজ্যের যেকোন এলাকা থেকে আবেদন করতে পারবে।

শূন্যপদের সংখ্যা কত, মাসিক বেতন কত, নিয়োগ পদ্ধতি কি? এইরকম প্রশ্নের উত্তর পাওয়ার জন্য প্রার্থীরা আজকের সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে পারেন।

নিয়মিত আপডেট পেতে Follow Now

BPNL – মোট শূন্যপদ

ভারতীয় পশু পালন বিভাগে সবমিলিয়ে মোট ৫২৫০ টি শূন্যপথ রয়েছে । যার মধ্যে ফার্মিং ম্যানেজার অফিসার এর জন্য 250 টি, ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার এর জন্য 1250 টি এবং ফার্মিং ইনস্পিরেশন অফিসার এর জন্য 3750 টি শূন্যপদ খালি রয়েছে। আগ্রহী প্রার্থীরা এই শূন্যপদ গুলির মধ্যে চাকরি পাওয়ার জন্য আবেদন করতে পারেন।

বিজ্ঞপ্তি নম্বর – 01/BPNL/2024-25

পদের নাম – ভারতীয় পশুপালন বিভাগে চাকরি প্রার্থীদের ফার্মিং ম্যানেজার অফিসার, ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার এবং ফার্মিং ইনস্পিরেশন পদের জন্য নিয়োগ করা হবে।

আরও পড়ুন:  NEEPCO Recruitment: বিদ্যুৎ দপ্তরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, বিস্তারিত দেখে নিন

মাসিক বেতন – শূন্যপদ গুলির মধ্যে নিয়োগ পাওয়ার পর প্রার্থীরা মাসিক পারিশ্রমিক হিসাবে 22,000 – 31,000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

BPNL Recruitment যোগ্যতা

বয়সসীমা – BPNL এর প্রতিটি পদের ভিন্ন চাকরি প্রার্থীদের আলাদা আলাদা বয়স-সীমার প্রয়োজন হবে, যেমন-

  • ফার্মিং ইনস্পিরেশনের অফিসার পদের জন্য প্রার্থীদের নূন্যতম বয়স-সীমা ১৮ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে।
  • ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের নূন্যতম বয়স-সীমা ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
  • ফার্মিং ম্যানেজার অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের নূন্যতম বয়স-সীমা ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা – ভারতীয় পশুপালন বিভাগের প্রতিটি পদের জন্য ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হবে। যেমন:-

ফার্মিং ইনস্পিরেশন অফিসার পদের জন্য প্রার্থীদের ন্যূনতম যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ, ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ এবং ফার্মিং ম্যানেজার পদের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

BPNL Recruitment – আবেদন পদ্ধতি

BPNL বিভাগের একাধিক পদে নিয়োগের জন্য যোগ্য এবং আগ্রহ প্রার্থীদের অনলাইনে অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে ভিজিট করে আবেদন করতে হবে। অফিসিয়াল পোর্টাল এর মধ্যে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ 23/05/2024 এবং আবেদন প্রক্রিয়া শেষ হবে 02/06/2024 তারিখে। যেসব প্রার্থী যোগ্যতার মানদন্ড গুলি পূরণ করে তারা দ্রুত আবেদন করে ফেলতে পারেন।

আরও পড়ুন:  উচ্চমাধ্যমিক পাশে বিএসএফ হেড কনস্টেবল এবং SI পদে নিয়োগ, মোট শূন্যপদ 1520+ | BSF Recruitment

মাসিক বেতন – ভারতীয় পশুপালন BPNL বিভাগের প্রতিটি পদের জন্য আলাদা আলাদা মাসিক বেতন দেওয়া হয়ে থাকে। যেমন:-
ফার্মিং ইনস্পিরেশন পদে জন্য ২২ হাজার টাকা, ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য ২৮ হাজার টাকা এবং ফার্মিং ম্যানেজার পদের জন্য প্রার্থীদের মাসিক বেতন হিসাবে ৩১ হাজার টাকা দেওয়া হবে।

আবেদন ফি – ভারতীয় পশু পালন বিভাগের প্রতিটি পদের জন্য আবেদন করতে প্রার্থীদের আবেদন ফি হিসাবে সম্পূর্ণ আলাদা আলাদা অর্থ পেমেন্ট করতে হবে। যেমন – ফার্মিং ইনস্পিরেশন পদের জন্য 708 টাকা, ফার্মিং ডেভেলপমেন্ট পদের জন্য ৮২৬ টাকা ও ফার্মিং ম্যানেজার অফিসার পদের জন্য আবেদন ফি হিসাবে 944 টাকা আবেদনকারী প্রার্থীদের অর্থ প্রদান করতে হবে।

BPNL Recruitment – নিয়োগ পদ্ধতি

BPNL এর প্রতিটি পদে যোগ্য ও আবেদন প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষার সিলেবাস সম্পর্কে বিস্তারিত নিন্মে দেওয়া হল।


যোগ্যতার সমস্ত মানদণ্ড পূরণ হয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য আবেদন করার আগে প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি সাবধানে পড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অফিসিয়াল বিজ্ঞপ্তি

Aminur

Leave a Comment

error: Content is protected !!