247 টি শূন্যপদে হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশনে নিয়োগ, HPCL Recruitment 2024

Photo of author

Follow G-News

HPCL Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

HPCL Recruitment 2024: HPCL অর্থাৎ হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের পক্ষ থেকে যোগ্য চাকরি প্রার্থীদের জন্য ২৪৭ টি শূন্যপদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার সহ একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী চাকরি পার্থীরা অনলাইন মাধ্যমে করতে পারবে আবেদন।

পদের নাম: HPCL এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, ইলেকট্রিকাল ইন্ঞ্জিনিয়ার, সিভিল ইন্ঞ্জিনিয়ার, কেমিক্যাল ইঞ্জিনিয়ার এবং অন্যান্য আরও শূন্য পদে নিয়োগ করা হবে।
মোট শূন্যপদ: মোট 247 টি শূন্যপদ রয়েছে।

নিয়মিত আপডেট পেতে Follow Now
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ৫ জুন, ২০২৪
আবেদন শুরু৫ জুন, ২০২৪
আবেদন শেষ৩০ জুন, ২০২৪

HPCL Recruitment – যোগ্যতা

বয়সসীমা: হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশনের বিভিন্ন পদের জন্য আবেদন করতে পার্থীদের নূন্যতম বয়স ২৭ বছর থেকে ৪৫ বছরের মধ্যে থাকতে হবে, তবেই আবেদন করতে পারবে প্রার্থীরা। এছাড়াও সরকারী নিয়ম অনুযায়ী সংখ্যালঘু প্রার্থীদের ৫ বছর থেকে ৩ বছর বয়সের ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন:  Axis Bank Recruitment 2024: রাজ্যের অ্যাক্সিস ব্যাঙ্কে ডাটা এন্ট্রি অপারেটর (DEO) এবং KYC ভেরিফিকেশন পদে নিয়োগ চালু

শিক্ষাগত যোগ্যতা: হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশন (HPCL) শূন্যপদ গুলির জন্য যোগ্যতার মানদন্ড গুলি ভিন্ন ভিন্ন তবে নূন্যতম যোগ্যতা হিসাবে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি, পোস্ট গ্রেজুয়েশন ডিগ্রী থাকতেই হবে, তবেই আগ্রহী পার্থীরা আবেদন করার জন্য যোগ্য হবে।

মাসিক বেতন: শূন্যপদ গুলির জন্য মাসিক পারিশ্রমিক হিসাবে ৫০,০০০ টাকা থেকে ২,৪০,০০০ টাকা পর্যন্ত দেওয়া হবে। তবে পোস্ট অনুযায়ী বেতন এর পরিমাণ কম বেশি হতে পারে।

শূন্যপদের নামশূন্যপদ
মেকানিক্যাল ইঞ্জিনিয়ার৯৩
ইলেকট্রিকাল ইন্ঞ্জিনিয়ার৪৩
সিভিল ইন্ঞ্জিনিয়ার১০
কেমিক্যাল ইঞ্জিনিয়ার০৭
অন্যান্য৯৪
মোট২৪৭

সমস্থ শূন্যপদ গুলির মাসিক বেতন এবং যোগ্যতা সংক্রান্ত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়তে পারেন বা অফিসিয়াল পোর্টাল ভিজিট করতে পারেন।

HPCL Recruitment 2024 – আবেদন পদ্ধতি :

শূন্যপদ গুলির জন্য আগ্রহী পার্থীদের অফিসিয়াল পোর্টাল (www.hindustanpetroleum.com) এর মধ্যে ভিজিট করার মাধ্যমে অনলাইন আবেদন করতে পারবে। আবেদন করার সময় অফিসিয়াল পোর্টাল ভিজিট করে carrer অপশন এর মধ্যে গিয়ে নিজেকে রেজিস্ট্রেশন করার পর আবেদন ফর্মটি ফিলাপ করতে হবে।

আরও পড়ুন:  SBI Internship 2024: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইনটার্নশিপের নতুন বিজ্ঞপ্তি, মাসিক স্টাইপেন্ড ১৬,০০০ টাকা

আবেদন ফি : আবেদন কারীদের জন্য আবেদন ফি হিসাবে ১,১৮০ টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি অনলাইন পেমেন্ট অপশন এর মাধ্যমে জমা করতে হবে। তবে সংখলঘু শ্রেণীদের জন্য এই আবেদন ফি সম্পূর্ণ ভাবে মাফ করে দেওয়া হয়েছে।

নিয়োগের পদ্ধতি: শূন্যপদ গুলির জন্য চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে, বেশ কয়েকটি ধাপে, প্রথম ধাপে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং স্কিল টেস্ট এর পর ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৫ ই জুন, ২০২৪ থেকে তবে এই আবেদন প্রক্রিয়া চলবে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই সময় সীমার মধ্যে অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন করতে পারে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ুন
অফিসিয়াল পোর্টাল – http://www.hindustanpetroleum.com

Aminur

Leave a Comment

error: Content is protected !!