IBPS RRB অফিস অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ, অফিসিয়াল পোর্টালের মাধ্যমে আবেদন শুরু

Photo of author

Follow G-News

IBPS RRB Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

IBPS RRB Recruitment: ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনেল সিলেকশন (IBPS) অফিসিয়ালি ভাবে গ্রামীণ ব্যাংক (RRB) এর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানান হয়েছে ভারতের বিভিন্ন আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্কগুলিতে অফিসার (স্কেল I, II, III) এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। ব্যাঙ্কিং ক্ষেত্রে, বিশেষ করে গ্রামাঞ্চলে একটি আশাব্যঞ্জক কর্মজীবন খুঁজছেন এমন উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীরা এই সুযোগটি কাজে লাগাতে পারেন। আজকের পোস্টটির মধ্যে, আপনি গুরুত্বপূর্ণ তারিখ, যোগ্যতার মানদণ্ড এবং আবেদন পদ্ধতি সহ নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ পাবেন।

আবেদন এর তারিখ7 জুন থেকে শুরু 27 জুলাই পর্যন্ত
পদের নামঅফিসার, অফিস অ্যাসিস্ট্যান্ট
শূন্যপদের সংখ্যা5585 টি
নিয়োগ প্রক্রিয়ালিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মধ্যেমে
আবেদন প্রক্রিয়াঅফিসিয়াল পোর্টাল এর মাধ্যেমে
অফিসিয়াল পোর্টালhttps://ibps.in/

IBPS RRB Recruitment – যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের অবশ্যই একজন ভারতীয় বাসিন্দা হতে হবে। এবং শিক্ষাগত যোগ্যতা হিসাবে নূন্যতম গ্রাজুয়েশন পাশ হতে হবে এবং বয়স 18 এর ঊর্ধ্বে হতে হবে, তবেই প্রার্থীরা শূন্যপদ্ধ গুলির জন্য আবেদন করতে পারবে।

নিয়মিত আপডেট পেতে Follow Now
আরও পড়ুন:  উচ্চমাধ্যমিক পাশে রেলে নতুন কর্মী নিয়োগ, RVNL Recruitment 2024

প্রার্থীদের অফিস অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করতে অবশ্যই 18 থেকে 28 বছর বয়সী হতে হবে এবং যেকোন স্বীকৃত কলেজ থেকে BA গ্রাজুয়েশন পাশ থাকতে হবে।

IBPS RRB Recruitment – শূন্যপদের সংখ্যা

মোট শূন্যপদের সংখ্যা হল 5585 টি, এই শূন্যপদ গুলিতে আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা 7 জুন থেকে 27 জুলাই 2024 সময়সীমার মধ্যে অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সেড়ে ফেলতে পারবে।

IBPS RRB Recruitment – আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীর IBPS এর অফিসিয়াল পোর্টাল এর মধ্যে আবেদন ফর্ম এবং নিজেকে নথিভুক্ত করতে পারবে নির্দিষ্ট সময়সীমার মধ্যে। মনে রাখতে হবে, আবেদন করার সময় মনোযোগ সহকরে নিজে সমস্থ তথ্য যাচাই করে নিয়ে আবেদন ফর্মটি ফিলাপ করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

RRB Recruitment – আবেদন ফি

আবেদন ফি পেমেন্ট না করলে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে না, তাই আবেদন ফর্মটি পূরণ করার পর অনলাইন পেমেন্ট অপশন এর মাধ্যমে আবেদন ফি জমা দিয়ে দিতে হবে।

আরও পড়ুন:  SSC এর মাধ্যমে ৯৬৮টি শূন্যপদে নিয়োগ, অনলাইন মাধ্যমে চলছে আবেদন

SC/ST/PwBD/ESM/DESM প্রার্থীদের জন্য আবেদন ফি 175 টাকা রাখা হয়েছে এবং বাকি আগ্রহী প্রার্থীদের 850 টাকা আবেদন ফি জমা দেওয়ার মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

IBPS RRB Recruitment – নিয়োগ পদ্ধতি

শূন্যপদ গুলির জন্য নিয়োগ পদ্ধতি হবে বহুমুখী, প্রার্থীদের সর্বপ্রথম ধাপে প্রিলিমিয়ারী পরীক্ষা computer knowledge, general awareness, English language, Hindi language, and numerical ability প্রভৃতি বিষয় গুলির ওপর দিতে হবে।

এরপর পরীক্ষায় পাশ করার প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে এবং সর্বশেষে মেরিট লিস্ট প্রকাশ এর মধ্যে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ গুলি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি আরও মনোযোগ সহকরে পড়তে পারেন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – পড়ুন

Admin

Leave a Comment

error: Content is protected !!