ভারতীয় বিমান বাহিনীতে চাকরির বিজ্ঞপ্তি, অনলাইনে করে ফেলুন আবেদন | AFCAT Recruitment 2024

Photo of author

Follow G-News

AFCAT Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

AFCAT Recruitment: আবার চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর, যেসব চাকরি-প্রার্থীরা নিজের বেকারত্বকে কাটিয়ে উঠে নিজের পরিবারের পাশে দাড়াতে চান, তাদের জন্য এই বিজ্ঞপ্তিটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। সাম্প্রতি ২০ মে ভারতীয় বিমান বাহিনী এর তরফ থেকে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। একাধিক শূন্যপদে নিয়োগ করবে ভারতীয় বিমান বাহিনী।

যেসব প্রার্থীরা বেকারত্বের থেকে বেড়িয়ে আসতে চায়, তারা এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবে। এমনকি পশ্চিমবঙ্গের যেকোন চাকরিপ্রার্থী এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবে। বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য জানার জন্য আজকের প্রতিবেদনটি বিস্তারিত পড়ুন।

নিয়মিত আপডেট পেতে Follow Now
আবেদন/রেজিস্ট্রেশন শুরুর তারিখ৩০/০৫/২০২৪
আবেদন/রেজিস্ট্রেশন শেষের তারিখ২৮/০৬/২০২৪

মোট শূন্যপদের সংখ্যা

ভারতীয় বিমান বাহিনীতে এবার প্রায় ৩০৪ টি শূন্যপদ ফাঁকা রয়েছে, তবে শূন্যপদ গুলি বিভিন্ন পোস্ট এর জন্য বিভক্ত করে রাখা হয়েছে। যেমন – Flying Officer, Ground Duty Officer (টেক্নিক্যাল, নন টেক্নিক্যাল), Special Flying Entry পদের জন্য শূন্যপদ গুলি ভাগ করে রাখা হয়েছে, তবে কোন পদ/পোস্টের জন্য কত গুলি শূন্যপদ ভাগ করে দেওয়া হয়েছে, তার বিস্তারিত তথ্য অফিসিয়াল বিজ্ঞপ্তি এর মধ্যে তুলে ধরা হয়নি।

মাসিক বেতন

উক্ত শূন্যপদ গুলির জন্য নিয়োগ প্রাপ্ত প্রার্থীদের জন্য মাসিক পারিশ্রমিক হিসাবে বেতন দেওয়া হবে, শুরুর দিকে প্রতি মাসে প্রায় ৫৬,১০০ টাকা মাসিক বেতন হিসাবে দিবে তবে এই মাসিক বেতন এর পরিমাণ দিন দিন ধাপে ধাপে বাড়তে থাকবে। প্রায় ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত এই মাসিক বেতন বাড়তে পারে।

AFCAT Recruitment – যোগ্যতা

বিমান বাহিনীর উক্ত শূন্যপদ গুলির প্রতিটি পোস্ট এর জন্য বিভিন্ন প্রকৃতির যোগ্যতা থাকা প্রয়োজন প্রার্থীদের। তবে প্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েশন পাশ এবং বয়স এর দিক থেকে ২০ থেকে ২৬ বছর বয়স সীমা এর মধ্যে হতে হবে। প্রতিটি পোস্ট এর জন্য যোগ্যতার মানদন্ড গুলি নিচে দেওয়া হল –

AFCAT Recruitment – আবেদন পদ্ধতি

ভারতীয় বিমান বাহিনীর ৩০৪ টি শূন্যপদ এর জন্য নিয়োগ বিগয়পত প্রকাশ হয়েছে ২০ মে, তবে এর জন্য আবেদন বা রেজিস্ট্রেশন শুরু হবে ৩০ মে থেকে এবং ২৮ জুন পর্যন্ত চলবে। এই সময় সীমার মধ্যে আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রেশন করার জন্য IAF কেরিয়ার এর অফিসিয়াল পোর্টাল এর মধ্যে ভিজিট করতে হবে এবং নিজের তথ্য দিয়ে নিজেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এর পর শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়াতে এগিয়ে যেতে হবে প্রার্থীদের। মনে রাখবেন আবেদন করার সময় আপনার সঠিক তথ্য দিয়েই আবেদন করতে হবে।

আরও পড়ুন:  HVF Avadi Recruitment 2024: মাধ্যমিক পাশে ফিটার, ইলেকট্রিশিয়ান পদে কর্মী নিয়োগ, দেখে নিন

আবেদন ফি: এই শূন্যপদ গুলির জন্য প্রার্থীদের আবেদন করতে ৫৫০ টাকা এবং GST পেমেন্ট করতে হবে, তবে NCC স্পেশাল এন্ট্রী প্রার্থীদের জন্য এই আবেদন ফি মাফ করে দেওয়া হবে।

AFCAT Recruitment – নিয়োগ প্রক্রিয়া

ভারতীয় বিমান বাহিনীর এই শূন্যপদ গুলির জন্য নিয়োগ পেতে হলে কিছু ধাপএর মধ্যে দিয়ে যেতে হবে প্রার্থীদের। সর্বপ্রথম প্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে শর্টলিস্ট করা হবে, এরপর বিভিন্ন টেস্ট নেওয়া হবে। মনে রাখবে প্রার্থীকে অবশ্যই physically ফিট থাকতে হবে।

অগ্রহীয় প্রার্থীরা এই শূন্যপদ গুলির জন্য আবেদন/রেজিস্ট্রেশন নির্দিষ্ট সময়-সীমার মধ্যে সম্পূর্ণ করতে পারেন। মনে রাখবেন, শূন্যপদ গুলির জন্য আবেদন করার আগে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে শর্তাবলী এবং অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পরে নিবেন।

WBEG

Leave a Comment

error: Content is protected !!