Upcoming Govt Job: উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় এই ৫ টি চাকরিতে শীঘ্রই আবেদন শুরু হবে

Photo of author

Follow G-News

Upcoming 5 Govt Job

অন্যদের শেয়ার করুন

Upcoming Govt Job: আপনি একজন চাকরি প্রার্থী, যে চাকরির খবর পেতে পেতে সবার শেষে পান, যদি এমন হয়ে থাকে আপনার কাছে তবে আজকে আমি আপনাদের অগ্রিম ৫ টি চাকরি সম্পর্কে জনাব, যেগুলি নিয়োগ বিজ্ঞপ্তি বেরোবে ২০২৪ সালের জুন থকে ডিসেম্বর মাস এর মধ্যে। বলে রাখি, এই ৫ টি চাকরিতে আবেদন করার জন্য প্রার্থীদের নূন্যতম যোগ্যতা প্রয়োজন হবে ১২ পাশ অর্থাৎ উচ্চমাধ্যমিক পাশ। যেসব প্রার্থীরা উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতা থাকবে তারা আরও কিছু যোগ্যতার মান দন্ড পূর্ণ করলেই এই চাকরি গুলির জন্য আবেদন জানাতে পারবে।

চলুন আজকের প্রতিবেদনটির মাধ্যমে যেনে নেওয়া যাক এমন ৫ টি চাকরির সম্পর্কে যেগুলির আবেদন প্রক্রিয়া শুরু হবে জুন থেকে ডিসেম্বর মাসের মধ্যে। প্রতিটি চাকরির সংক্রান্ত সমস্থ তথ্য সংক্ষিপ্ত আকারে এখানে তুলে ধরা হল।

নিয়মিত আপডেট পেতে Follow Now

১। DRDO Recruitment 2024:

পদের নাম: Administrative Assistant
যোগ্যতা: ১২ পাশ/উচ্চমাধ্যমিক পাশ
বয়সসীমা: নূন্যতম বয়স ১৮ বছর এবং উর্দ্ধতম ২৭ বছর।
মাসিক বেতন: ৪৪ হাজার টাকা।
আবেদন শুরুর ও শেষের তারিখ: নভেম্বর/ডিসেম্বর মাস হবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন:  SBI PO Notification 2024: একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদের সংখ্যা ২৫,০০

২। RRB NTPC Recruitment 2024:

পদের নাম: Commercial Cum Ticket Clerk
শিক্ষা যোগ্যতা: উচ্চমাধ্যমিক পাশ
বয়স: ১৮ থেকে ৩৩ বছর বয়সী প্রার্থীরা আবেদন করার জন্য যোগ্য।
মাসিক বেতন: ৪৬ হাজার টাকা
আবেদন শুরু তারিখ: জুলাই
আবেদন শেষের তারিখ: আগস্ট

৩। SSC Stenographer

SSC তে মোট ৮১ টি শূন্যপদে Group C তে নিয়োগ করা হবে এবং প্রায় ১,১৪৫ টি শূন্যপদে Group D তে নিয়োগ করা হবে।

পোস্ট: Stenographer
বয়স সীমা: ৩০ বছরের নিচে বয়সের প্রার্থীর এই চাকরির জন্য আবেদন করতে পারবে।

শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৬ জুলাই থেকে এবং আবেদন শেষ হবে ১৪ আগস্ট এর মধ্যে। আগ্রহী প্রার্থীরা এবং যোগ্য প্রার্থীরা এই নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়া অফিসিয়াল পোর্টাল এর মাধ্যমে সম্পন্ন করতে পারবে। তবে বলে রাখি শূন্যপদ গুলির জন্য মাসিক বেতন হল ৫৬,৬০০ টাকা।

৪। ESIC Stenographer

ESIC এর তরফ থেকেও একটি চাকরির শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পাবে, SSC এর মতোই Stenographer পদে নিয়োগ হবে। আগ্রহী প্রার্থীরা নূন্যতম মাধ্যমিক/উচ্চমাধ্যমিক যোগ্যতায় আবেদন করতে পারবে। তবে প্রার্থীদের বয়স হতে হবে ২৭ বছর এর নিচে। মাসিক বেতন হবে ৫০,০০০ টাকা। লিক অনুযায়ী জানা যাচ্ছে নভেম্বর/ডিসেম্বর মাসে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

আরও পড়ুন:  HVF Avadi Recruitment 2024: মাধ্যমিক পাশে ফিটার, ইলেকট্রিশিয়ান পদে কর্মী নিয়োগ, দেখে নিন

৫। DDA Recruitment

জুনিয়র সেক্রেটারিয়ট অ্যাসিস্টেন্ট পদে DDA করবে নিয়োগ। আবেদন এর জন্য উইন্ডো খুলবে আগস্ট মাসে, তবে আগ্রহী প্রার্থীদের এই পদের জন্য নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ হতে হবে, ১৮ থেকে ২৭ বছর বয়সী হতে হবে। এছাড়াও এই শূন্যপদের মাসিক বেতন হল ৪২,০০০ টাকা।

আগামীতে আবেদন শুরু হবে এমন ৫ টি চাকরির সংক্রান্ত তথ্য তুলে ধরা হল এখানে আগ্রহী প্রার্থীরা মাত্র উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় প্রতিটি চাকরির শূন্যপদ গুলিতে আবেদন ফর্ম ফিলাপ করতে হবে। অতএব ভবিষ্যতে আপনি এই চাকরির অফিসিয়াল বিজ্ঞপ্তি গুলি সংক্রান্ত তথ্য জানার জন্য আমাদের সাথে যুক্ত হতে পারে Whatsapp গ্রুপ এর মধ্যে।


WBEG

Leave a Comment

error: Content is protected !!