UPSC CDS 2 Notification: উচ্চমাধ্যমিক পাশে করুন আবেদন, শূন্যপদের সংখ্যা 459টি

Photo of author

Follow G-News

UPSC CDS 2 Recruitment

অন্যদের শেয়ার করুন

UPSC CDS 2 Notification: চাকরি প্রার্থীদের জন্য আবারো সু-সংবাদ, এবার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল UPSC, Lieutenant পদে করা হবে একএর অধিক শূন্যপদ এর মধ্যে নিয়োগ, ভারতের যেকোন প্রান্ত থেকে আগ্রহী প্রার্থীরা করতে পারবে আবেদন। শূন্যপদ গুলির জন্য আবেদন প্রক্রিয়া মে মাসের 15 তারিখ থেকে শুরু হলেও এর আবেদন প্রক্রিয়া শেষ হবে 4 জুন।

কি এখন, মনে বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য জানার কৌতুহল জাগলতো, আমরা এখানে বিজ্ঞপ্তি সংক্রান্ত সমস্থ তথ্য তুলে ধরেছি। আগ্রহী প্রার্থীরা মনোযোগ সহকারে বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য গুলি জানতে আজকের প্রতিবেদনটি পড়ুন।

নিয়মিত আপডেট পেতে Follow Now
পরীক্ষার তারিখ01/08/2024
আবেদন শুরুর তারিখ15/05/2024
আবেদন শেষ এর তারিখ04/06/2024

শূন্যপদের সংখ্যা

UPSC CDS 2 এবার একাধিক Lieutenant পদে নিয়োগ করছে, যদি সংখ্যায় বলি তবে মোট শূন্যপদের সংখ্যা 459টি, এই শূন্যপদ গুলির জন্য পুরুষ এবং মহিলা নির্বিশেষে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন:  SBI PO Notification 2024: একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদের সংখ্যা ২৫,০০

মাসিক বেতন

নিয়োগ হওয়া প্রার্থীদের শুরু থেকে মাসিক বেতন Level-10 এর হিসাবে 56,100 টাকা দিবে, তবে এই মাসিক বেতন দিন দিন ধাপে ধাপে বর্ধিত হবে। এই মাসিক বেতন সর্বশেষ 177500 টাকা পর্যন্ত যেতে পারে।

UPSC CDS 2 – যোগ্যতা

প্রত্যেক প্রার্থী অনলাইন মাধ্যমে শূন্যপদ গুলির জন্য আবেদন করার সময় নিজের জন্য পদ বেছে নিতে পারবে, প্রত্যেকটি পদের জন্য যোগ্যতা ভিন্ন প্রকৃতির, তবে আপনি যদি উচ্চমাধ্যমিক এর মধ্যে ফিজিক্স এবং ম্যাথ নিয়ে উত্তীর্ণ হয়েছেন তবে আপনি আবেদন জানাতে পারবেন, তবে সমস্থ পদের জন্য নূন্যতম বয়সসীমা রাখা হয়েছে 20 থেকে 24 বছর বয়স পর্যন্ত। প্রতিটি পদের আবেদন এর ক্ষেত্রে যোগ্যতা নিচে দেওয়া হল –

UPSC CDS 2 – আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল পোর্টাল upsconline.nic.in. এর মাধ্যমে আবেদন করতে পারবে। আবেদন করতে সর্বপ্রথম অফিসিয়াল পোর্টাল এর মধ্যে ওয়ান টাইম রেজিস্ট্রেশন করতে হবে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া হয়ে গেলে আবেদন ফর্মটি নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করে ফেলতে হবে, এরপর অনলাইন পেমেন্ট অপশন এর মধ্যে আবেদন ফি জমা দিয়ে আবেদন ফর্মটি সাবমিট করে দিতে হবে, তবে প্রার্থীদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আরও পড়ুন:  বাড়িতে বসেই মোবাইল দিয়ে বানিয়ে ফেল ABC ID, কিভাবে আবেদন করতে হবে দেখে নাও

আবেদন ফি

জেনারেল/OBC/EWS প্রার্থীদের আবেদন ফি হিসাবে 200 টাকা দিতে হবে তবে SC/ST প্রার্থীদের কোনরকম আবেদন ফি দিতে হবে না।

UPSC CDS 2 – নিয়োগ পদ্ধতি

ইউপিএসসি এর এই শূন্যপদ গুলিতে নিয়োগ হবে 3 টি ধাপে, প্রথম ধাপে লিখিত পরীক্ষা, এরপরের ধাপে বিভিন্ন টেস্ট এবং ইন্টারভিউ এবং শেষের ধাপে মেরিট লিস্ট প্রকাশের মধ্যে। নিয়োগ পদ্ধতি সংক্রান্ত আরও তথ্য জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন।

https://upsc.gov.in/
অফিসিয়াল নোটিফিকেশন

WBEG

Leave a Comment

error: Content is protected !!