ভারতীয় রেলে Loco Pilot পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে করুন আবেদন

Photo of author

Follow G-News

RRC Railway Loco Pilot Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

রেলওয়ে রিক্রূটমেন্ট সেল এর অধীনে South Eastern Railway এর মধ্যে শুরু হয়েছে নিয়োগ প্রক্রিয়া। কুল ১২০২ টি শূন্যপদ এর মধ্যে করবে নিয়োগ, এই শূন্যপদ গুলিতে প্রার্থীদের Assistant Loco Pilot এবং Trains Manager পোস্ট এর মধ্যে করা হবে নিয়োগ।

এটি চাকরিপ্রার্থীদের কাছে খুশির খবর এবং দারুন একটা সুযোগও বটে। কারণ এই শূন্যপদ গুলির জন্য সারা দেশ জুড়ে হবে নিয়োগ। অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন অঞ্চল থেকে প্রার্থীরা এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবে। South Eastern Railway রিক্রূটমেন্ট এর অফিসিয়াল বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত জানার জন্য আজকের প্রতিবেদনটি পড়ুন।

নিয়মিত আপডেট পেতে Follow Now

Loco Pilot – শূন্যপদের সংখ্যা

মোট ১২০২ টি ফাঁকা শূন্যপদে হবে নিয়োগ। তবে এই শূন্যপদ গুলি আবার দুটি পোস্ট এর মধ্যে পর্যায়ক্রমে বিভক্ত। লোকও পাইলট পদের জন্য মোট ৮২৭ টি শূন্যপদ রাখা হয়েছে, তবে অন্যদিকে ট্রেন ম্যানেজার পোস্টএর জন্য ৩৭৫ টি শূন্যপদ রাখা হয়েছে। প্রতিটি শূন্যপদের জন্য যেকোন অঞ্চল থেকে প্রার্থীর আবেদন করতে পারবে।

মাসিক বেতন

দুই পোস্ট এর শূন্যপদ গুলির জন্য মাসিক বেতন শুরু হবে ৫,২০০ থেকে এবং ধাপে ধাপে এই মাসিক বেতন এর পরিমাণ বৃদ্ধি পেতে থাকবে। পরবর্তী সময়ে মাসিক বেতন প্রায় ২০,২০০ টাকা পর্যন বর্ধিত হতে পারে।

আরও পড়ুন:  রেলে মাধ্যমিক পাশে ফিটার ও টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ, ICF Recruitment 2024

Loco Pilot – যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের এই শূন্যপদ গুলিতে আবেদন করার জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হিসাবে মাধ্যমিক পাশ এবং কোন স্বীকৃত ITI কলেজ থেকে কোর্স কমপ্লিট করা দরকার তবে ট্রেন ম্যানেজার পদের জন্য যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় এর অধীনে ডিগ্রি কম্প্লিট করতে হবে। তবে আগ্রহী প্রার্থীরা শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারবে।

এছাড়াও শূন্যপদ গুলির জন্য বয়সসীমা রাখা হয়েছে ১৮ থেকে ৪২ বছর বয়স পর্যন্ত। অর্থাৎ ৪২ বছর এর অভ্যন্তরীণ যেকোন প্রার্থী এই শূন্যপদ গুলির জন্য আবেদন করতে পারে।

Loco Pilot – আবেদন পদ্ধতি

আগ্রহী চাকরি প্রার্থীরা অফিসিয়াল পোর্টাল ভিজিট করার মাধ্যমে এবং অফিসিয়াল পোর্টাল এর মধ্যে নির্ভুল তথ্য প্রদান করার মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। মনে রাখতে হবে অফিসিয়াল পোর্টাল ভিজিট করে কোন একটি নির্দিষ্ট পোস্ট এর জন্য আবেদন ফর্মটি পূরণ করে এবং প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি আপলোড করার নীতি অনুযায়ী আপলোড করে সাবমিট অপশন এর মধ্যে ক্লিক করলেই সম্পূর্ণ ভাবে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আরও পড়ুন:  SSC CHSL 2024: ৩৭১২ টি শূন্যপদে ক্লার্ক ও ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, মাসিক বেতন ১৯,৯০০ টাকা
আবেদন শুরু হয়েছে১৩ মে, ২০২৪
আবেদন শেষ হবে১২ জুন, ২০২৪

Loco Pilot – নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের নিয়োগ করার জন্য প্রায় বিশেষ কয়েক ধাপে নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে, সর্বপ্রথম প্রার্থীদের কম্পিউটার বেসড টেস্ট (CBT) দিতে হবে, এই পরীক্ষা হবে General Awareness, General Intelligence, Arithmetic, এবং Reasoning প্রভৃতি বিষয় এর উপর।

এরপর CBT পাশ করা এবং বাছাই করা প্রার্থীদের পরবর্তী ধাপএর জন্য প্রস্তুতি নিতে হবে। পরবর্তী ধাপে হবে ডকুমেন্ট যাচাইকরণ এবং মেডিকেল টেস্ট। এই দুটি ধাপেও যদি প্রার্থীরা পাশ করে তবে তাদের নিয়োগ করা হবে।

শূন্যপদ গুলি নিয়ে আরও বিস্তারিত জানার কৌতুহল আপনার অন্তরে থাকলে, আপনি নিন্মে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়তে পারেন। ধন্যবাদ..

অফিসিয়াল নোটিফিকেশন

WBEG

Leave a Comment

error: Content is protected !!