অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি ও ক্লার্ক পদে কর্মী নিয়োগ, আবেদন শুরু হল | Job Recruitment 2024

Photo of author

Follow G-News

অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

অন্যদের শেয়ার করুন

Job Recruitment 2024: রাজ্যের যেসব যুবক-যুবতীরা চাকরি খুঁজছেন, তাদের জন্য খুশির খবর, অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাশে গ্রুপ ডি ও ক্লার্ক পদে শুরু হল কর্মী নিয়োগ। আগ্রহী প্রার্থীরা এই পদ গুলির জন্য আবেদন করতে পারেন। পশ্চিমবঙ্গ রাজ্যের যেকোন স্থান থেকে প্রার্থীরা আবেদন করতে পারবে।

বাঁকুড়া এর জেলা আদালত ইতিমধ্যেই নোটিফিকেশন জারি করে জানিয়ে দিয়েছে, একাধিক গ্রুপ ডি শূন্যপদের জন্য করা হবে নিয়োগ, এই শূন্যপদ গুলির জন্য যেকোন এলাকা থেকে আবেদন করতে পারবে প্রার্থীরা। প্রার্থীদের আবেদন প্রক্রিয়া নির্দিষ্ট সময়সীমার মধ্যেই কমপ্লিট করতে হবে, আবেদন এর শেষ তারিখ কত, মাসিক বেতন কত, আবেদন কিভাবে করবেন? এরকম সমস্থ রকমের প্রশ্নের উত্তর জানার জন্য আজকের প্রতিবেদনটি পড়ে ফেলুন।

নিয়মিত আপডেট পেতে Follow Now
আবেদন শুরুর তারিখ২৪ মে, ২০২৪
আবেদন শেষ এর তারিখ২৪ জুন, ২০২৪

বাঁকুড়া জেলা আদালত – শূন্যপদের সংখ্যা

জেলা আদালত এর নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্যপদের সংখ্যা হল ৯৯ টি, তবে এই শূন্যপদ গুলি কিছু নির্দিষ্ট পোস্ট এর জন্য বিভক্ত করে রাখা হয়েছে। তবে অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি পোস্ট এর জন্য মোট ৩৯ টি শূন্যপদ রয়েছে, আগ্রহী প্রার্থীরা এই গ্রুপ ডি শূন্যপদ গুলির জন্য আবেদন করে দিতে পারেন। বাকি পোস্ট গুলির জন্য রাখা শূন্যপদ গুলি নিচে দেওয়া হল।

বাঁকুড়া জেলা আদালত – যোগ্যতা

প্রতিটি পোস্ট এর জন্য শূন্যপদ গুলিতে আবেদন করতে গেলে কিছু নূন্যতম যোগ্যতার প্রয়োজন হবে –

আরও পড়ুন:  IITM Recruitment 2024: ইন্টারভিউ এর মাধ্যমে ৬৫ টি শূন্যপদে নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা: আবেদন কারী প্রার্থীদের অষ্টম পাশ যোগ্যতা থাকলে গ্রুপ ডি পোস্ট এর জন্য আবেদন করতে পারবেন, লোয়ার ডিভিশন ক্লার্ক পোস্টে আবেদন করতে প্রার্থীদের ১০+২/উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতা লাগবে, আপার ডিভিশন ক্লার্ক পোস্ট এর জন্য গ্রাজুয়েশন লাগবে এবং Seal Bailiff ও Process Server পোস্ট এর জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসাবে মাধ্যমিক পাশ লাগবে।

বয়স-সীমা: উক্ত পোস্ট গুলির জন্য নির্ধারিত শূন্যপদ গুলিতে আবেদন করতে প্রতিটি আবেদনকারীর বয়স-সীমা অবশ্যই ১৮ থেকে ৪০ বছর বয়স হতে হবে।

মাসিক বেতন

শূন্যপদ গুলির মধ্যে নিয়োগ প্রাপ্ত প্রার্থীদের মাসিক পারিশ্রমিক হিসাবে প্রতিমাসে ১৮ থেকে ৭৪ হাজার টাকা দেওয়া হবে, তবে এই মাসিক বেতন প্রতিটি পোস্ট এর ক্ষেত্রে পরিবর্তন হবে। নিচে সম্পূর্ণ তথ্য দেওয়া হল –

বাঁকুড়া জেলা আদালত শূন্যপদ – আবেদন পদ্ধতি

বাঁকুড়া জেলা আদালত এর উক্ত শূন্যপদ গুলির জন্য আবেদন করতে প্রার্থীদের কিছু ধাপে ধাপে পদক্ষেপ অনুসরণ করতে হবে। ধাপে ধাপে পদক্ষেপ গুলি নিচে দেওয়া হল –

  • সর্বপ্রথম আপনাকে অফিসিয়াল পোর্টাল এর মধ্যে যেতে হবে।
  • আপনি যদি একজন নতুন আবেদন কারী হয়ে থাকে তবে, APPLY NOW অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।
  • এরপর আপনার সামনে একটি উইন্ডো খুলে আসবে, যেখানে আপনার সমস্থ তথ্য দিতে হবে।
  • এরপর আরও কিছু যাচাইকরণ পেরিয়ে আপনার সামনে একটি উইন্ডো খুলে আসবে, সেখানে আপনার ডকুমেন্ট আপলোড করতে হবে।
  • ডকুমেন্ট আপলোড হয়ে গেলে অনলাইন মাধ্যমে পেমেন্ট করে দিতে হবে।
  • পেমেন্ট কমপ্লিট হলেই আপনার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে, এখন আপনি আপনার ফ্রমটি প্রিন্ট আউট বের করতে পারবেন।
আরও পড়ুন:  ভারতীয় রেলে Loco Pilot পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে করুন আবেদন

আবেদন ফি

শূন্যপদগুলির বিভিন পোস্ট এর জন্য আবেদন ফি মারফত বিভিন্ন রকমের অর্থ পেমেন্ট করতে হবে। তবে এই শূন্যপদ গুলির জন্য কোন প্রার্থীকে আবেদন ফি পেমেন্ট থেকে ছাড় দেওয়া হবে না, প্রত্যেক আবেদনকারী প্রার্থীকে আবেদন ফি মারফত অর্থ অনলাইন পেমেন্ট অপশন এর মাধ্যমে দিতে হবে। প্রতিটি পোস্ট এর জন্য কত করে আবেদন ফি দিতে হবে সেগুলি নিচে দেওয়া হল –

নিয়োগ প্রক্রিয়া

বিভিন্ন ধাপে হবে শূন্যপদ গুলির জন্য নিয়োগ, যেমন- লিখিত পরীক্ষা, computer proficiency tests, এবং personality assessments এর মতো ধাপ গুলি প্রার্থীদের পাশ করতে হবে নিয়োগ পাওয়ার জন্য।

অফিসিয়াল পোর্টাল – https://bankura.dcourts.gov.in/
অফিসিয়াল বিজ্ঞপ্তি – পড়ুন


Admin

Leave a Comment

error: Content is protected !!