আগামীকাল (৮ই মে) প্রকাশ হচ্ছে উচ্চমাধ্যমিক রেজাল্ট, কিভাবে উচ্চমাধ্যমিক রেজাল্ট দেখবেন? জেনে নিন | Check WB HS Result 2024

Photo of author

Follow G-News

৮ ই মে প্রকাশ হচ্ছে উচ্চমাধ্যমিক রেজাল্ট, কিভাবে উচ্চমাধ্যমিক রেজাল্ট দেখবেন? জেনে নিন | Check WB HS Result 2024

অন্যদের শেয়ার করুন

চলতি বছরে ১৬ ফ্রেব্রুয়ারী থেকে শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা এবং শেষ হয়েছিল ২৯ শে ফ্রেব্রুয়ারী। পরীক্ষা শেষ হওয়ার পরেই পর্ষদ জানিয়েছিল ৯০ দিনের মধ্যে দেওয়া হবে রেজাল্ট। তবে এখন পর্যন্ত রেজাল্ট সম্পর্কিত কোন রকম নোটিফিকেশন জারি করেনি উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ। তবে কিছু সংবাদ মাধ্যমের গুজবে জানা যাচ্ছে যে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোবে এপ্রিল মাসের শেষ সপ্তাহের দিকে। তবে এটা কতটা সত্য চলুন জেনে নেওয়া যাক।

উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার পর ছাত্র-ছাত্রীর এখন হতে দিন গুনছে রেজাল্ট এর জন্য। এরই মধ্যে ডিজিটাল মাধ্যমে উচ্চমাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত ছড়িয়েছে বহু গুজব। কেউ বলছে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট এপ্রিল মাসের শেষের দিকে বেরোবে, আবার কেউ বলছে মে মাসের প্রথম দিকে। তবে এখন এই পর্যায়ে এসে কোনটা সত্য, আজ তাই জানার চেষ্টা করব।

নিয়মিত আপডেট পেতে Follow Now

উচ্চমাধ্যমিক রেজাল্ট কবে বেরোবে?

এই সময়ে থেকে সবার মনে প্রশ্ন জগছে রেজাল্ট নিয়ে, তবে জানিয়ে রাখি যে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত কোনরকম বিজ্ঞপ্তি এখনো পর্যন্ত পর্ষদ দেয়নি, তবে আসা করা যাচ্ছে খুব শীঘ্রই উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোবে, এবং রেজাল্ট সম্পর্কিত তথ্যের জন্য মুখ খুলবে পর্ষদ।

আরও পড়ুন:  Yogyashree Scheme: যোগ্যশ্রী প্রকল্প নিয়ে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর! এবার সবাই পাবে সুবিধা, দেখে নিন

তবে কিছু তথ্য সুত্র অনুযায়ী জানা যাচ্ছে যে, উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরতে পারে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট এর পরেই। যাইহোক অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর স্পষ্ট হয়ে গেছে, উচ্চমাধ্যমিক রেজাল্ট নিয়ে, উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোচ্ছে ৮ ই মে (০৮/০৫/২০২৪)।

পরীক্ষার রেজাল্ট পর্ষদ দ্বারা প্রকাশ করা হবে ১:০০ p.m এর মধ্যে এবং ছাত্র ছাত্রীর অনলাইন মাধ্যমে ৩:০০ p.m থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবে।

উচ্চমাধ্যমিক রেজাল্ট কিভাবে দেখবো?

উচ্চমাধ্যমিক রেজাল্ট এর অফিসিয়াল বিজ্ঞপ্তি বেরোলেই সবার মনে এই প্রশ্নটি ঘুর ঘুর করবে, কিভাবে দেখবো উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট? তবে বলে রাখি প্রতি বছরের মতোই উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ পাবে অনলাইনে এবং পরে স্কুল থেকে হাতে মার্কশীট পাবে।

অনলাইন মাধ্যমে রেজাল্ট দেখতে গেলেও কিছু পদক্ষেপ অনুসরন করতে হবে। সর্বপ্রথম যেসব অফিসিয়াল পোর্টাল এবং নিউজ পোর্টাল এর মধ্যে রেজাল্ট প্রকাশিত হবে সেগুলো জানতে হবে। নিচে কিছু পোর্টাল দিয়ে দেওয়া হল –

  • wbresults.nic.in
  • indiaresults.com
  • anandabazar.com
  • bengali.news18.com
আরও পড়ুন:  Madhyamik Result 2024: মে মাসের ২ তারিখ প্রকাশ হচ্ছে মাধ্যমিক রেজাল্ট, কিভাবে চেক করবেন? জেনে নিন

এই পোর্টাল গুলি ভিজিট করার মাধ্যমে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট অনলাইন মাধ্যমে দেখতে পারবে। এবার এই পোর্টাল গুলি থেকে রেজাল্ট দেখার জন্য ছাত্র-ছাত্রীদের কিছু পদক্ষেপ অনুসরন করতে হবে –

  • সর্বপ্রথম পোর্টাল গুলিতে ভিজিট করতে হবে।
  • এরপর HS Result সেকশন এর মধ্যে প্রবেশ করতে হবে।
  • এখন নিজের রোল নম্বর এবং জন্ম তারিখ দাখিল করতে হবে।
  • এখন সাবমিট অপশন এর মধ্যে ক্লিক করলেই, রেজাল্ট দেখতে পারবে শিক্ষার্থীরা।

উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার আরও পোর্টাল এর নাম জানতে অবশ্যই অফিসিয়াল পোর্টাল এর মধ্যে ভিজিট করতে পারো।

WBEG

Leave a Comment

error: Content is protected !!