SSC এর মাধ্যমে ৯৬৮টি শূন্যপদে নিয়োগ, অনলাইন মাধ্যমে চলছে আবেদন

Photo of author

Follow G-News

SSC Recruitment 2024

অন্যদের শেয়ার করুন

চাকরিপার্থীদের জন্য খুশির খবর, SSC এর তরফ থেকে বেরোলো নিয়োগ বিজ্ঞপ্তি, রাজ্যের চাকরিপার্থীরও করতে পারবে আবেদন। নিয়োগ পদ্ধতি চলছে অনলাইনে, পশ্চিমবঙ্গের সমস্থ জেলা থেকে চাকরিপার্থীরা করতে পারবে আবেদন, পুরুষ এবং মহিলা পার্থী নির্বিশেষে করতে পারবে আবেদন। বিজ্ঞপ্তি সম্পর্কিত সমস্থ তথ্য জানুন আজকের প্রতিবেদনে।

আবেদন শুরুর তারিখ২৮/০৩/২০২৪
আবেদন শেষের তারিখ১৮/০৪/২০২৪
আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ১৯/০৪/২০২৪
পরীক্ষমর মাধ্যমকম্পিউটার ভিত্তিক
শূন্যপদের সংখ্যা৯৬৮ টি
পদের নামJunior Engineer
অফিসিয়াল পোর্টালhttps://ssc.gov.in/

যোগ্যতা

SSC করছে Junior Engineer পদে কর্মী নিয়োগ। তবে এই শূন্যপদের জন্য আবেদন করতে চাকরিপার্থীদের লাগবে কিছু যোগ্যতা। চাকরিপার্থীদের অবশ্যই সংশ্লিষ্ট বিষয় (Civil, Mechanical & Electrical) গুলির মধ্যে কোন যেকোন একটিতে স্নাতক আথবা স্নাতকত্তর উত্তীর্ণ হতে হবে। শিক্ষামূলক যোগ্যতা সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

নিয়মিত আপডেট পেতে Follow Now

এছাড়াও আবেদন করার জন্য নিন্মতম বয়স ১৮ বছর হতে হবে এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩২ বছর। কিন্তু, সংরক্ষিত চাকরিপার্থীদের জন্য বয়স সীমার মধ্যে অতিরিক্ত বয়স সীমা রয়েছে।

আরও পড়ুন:  মাধ্যমিক পাশে Northern Railway এর মধ্যে Group D পোস্টের নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন এর শেষ তারিখ ১৬ই মে

আবেদন পদ্ধতি

কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশন এর ৯৬৮ টি শূন্যপদের জন্য আবেদন চলছে অনলাইন এর মাধ্যমে। আবেদন শুরু হয়েছিল মার্চ মাসের ২৮ তারিখ থেকে এবং আবেদন প্রক্রিয়া শেষ হবে চলতি বছরের এপ্রিল মাসের ১৮ তারিখ।

শূন্যপদ গুলির জন্য আবেদন করতে আপনাকে সর্বপ্রথম অফিসিয়াল পোর্টাল এর মধ্যে যেতে হবে। এরপর নিজেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে, রেজিস্ট্রেশন করা হলেই অফিসিয়াল পোর্টাল এর মধ্যে লগ-ইন করে নিতে হবে। এরপর নিজের শিক্ষাগত গত ডকুমেন্ট এবং কিছু ব্যক্তিগত তথ্য দিয়ে আবেদন ফর্মটি পূরণ করে সাবমিট অপশন এর মধ্যে ক্লিক করতে হবে। এরপর নির্দিষ্ট আবেদন ফি অনলাইন পেমেন্ট এর মাধ্যমে জমা দিলেই আপনার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ ভাবে সম্পন্ন হবে।

আবেদন ফি

সংরক্ষিত শ্রেণী, মহিলা পার্থী ছাড়া বাকি সমস্থ পার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা অনলাইন মাধ্যমে পেমেন্ট করতে হবে। আবেদন ফি জমা দেওয়ার সর্বশেষ তারিখ হল এপ্রিল মাসের ১৯ তারিখ।

আরও পড়ুন:  SSC CHSL 2024: ৩৭১২ টি শূন্যপদে ক্লার্ক ও ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, মাসিক বেতন ১৯,৯০০ টাকা

SSC এর শূন্যপদের জন্য আবেদন করতে গিয়ে যদি কোন ভুল করে থাকেন তবে সেই ভুল এপ্রিল মাসের ২২ তারিখ থেকে ২৩ তারিখ এর মধ্যে সংশোধন করতে পারবেন। আরও বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন।

WBEG

Leave a Comment

error: Content is protected !!